বগুড়ায় নদী থেকে নিখোঁজ বৃদ্ধার মরদেহ উদ্ধার

বগুড়ার ধুনট উপজেলায় খালের পানিতে পড়ে নিখোঁজ বৃদ্ধার মরদেহ ১৬ ঘন্টা পর বাঙ্গালী নদী থেকে উদ্ধার করেছে স্বজনরা।

বৃহস্পতিবার (২৮ জুন) সকাল ১০টার দিকে শেরপুর উপজেলার বাঙ্গালী নদীর সুঘাট ঘাট এলাকা থেকে বৃদ্ধার ভাসমান মরদেহ উদ্ধার করা হয়।

নিহতের নাম শাহেদা বেগম (৮১)। নিহত শাহেদা বেগম উপজেলার নিমগাছি ইউনিয়নের পিরাপাট গ্রামের শাফাত উল্লাহ আকন্দের স্ত্রী।

উপজেলার নিমগাছি ইউনিয়ন পরিষদের সদস্য নিহতের ভাগ্নে হামিদুল হক বলেন, বয়সের ভারে নুয়ে পড়েছে হতদরিদ্র শাহেদা বেগমের শরীর। অন্য দিনের মতো বুধবার সকাল ৬টার দিকে বাড়ির পাশে বাঙ্গালী নদীর মোহনায় বালুয়া খালের ধারে জঙ্গলের ভেতর প্রকৃতির ডাকে সাড়া দিতে ঘর থেকে বের হন তিনি। ওই খালের পাড় দিয়ে হেঁটে যাওয়ার সময় অসাবধানতায় পড়ে গিয়ে খালের পানিতে ডুবে যান।

এ সময় তার হাতে থাকা বদনাটি খালের পাড়ে পড়ে ছিল। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ির লোকজন তাকে না পেয়ে খোঁজ করতে থাকে। এক পর্যায়ে তার ব্যবহৃত বদনাটি খালের পাড়ে পড়ে থাকতে দেখে স্বজনদের ধারণা হয় খালের পানিতে ডুবে গেছে শাহেদা বেগম। বুধবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত খালের পানিতে অনুসন্ধান করেও তাকে পাওয়া যায়নি।

এ অবস্থায় বৃহস্পতিবার সকাল ১০টার দিকে বালুয়া খাল থেকে প্রায় ২০ কিলোমিটার ভাটির দিকে বাঙ্গালী নদীর সুঘাট ঘাট এলাকায় বৃদ্ধার লাশ ভাসতে দেখে স্থানীয় লোকজন। পরে সংবাদ পেয়ে সেখান থেকে বৃদ্ধার লাশ উদ্ধার করে নিজ বাড়িতে আনা হয়েছে।

ধুনট ফায়ার সার্ভিস স্টেশনের ইনচার্জ সিদ্দীকুর রহমান বলেন, বুধবার সন্ধ্যা ৬টার দিকে খবর পেয়ে ঘটনাস্থলে পৌছে নিখোঁজ বৃদ্ধাকে উদ্ধার তৎপরতা চালানো হয়। কিন্ত রাতের বেলায় তাকে উদ্ধার করা সম্ভব হয়নি। এতে পানির প্রবল স্রোতে মৃতদেহটি ভাটির দিকে ভেসে যায়।

বৃহস্পতিবার ঘটনাস্থলে যাওয়ার পর জানা যায় বাঙ্গালী নদীর সুঘাট এলাকায় বৃদ্ধার মৃতদেহ ভেসে উঠেছে।

আজকের বাজার/একেএ