বঙ্গবন্ধু কন্যা অন্ধকার বাংলাদেশকে আলোকিত করেছেন : ইঞ্জিনিয়ার মোশাররফ

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, সারা দেশে শতভাগ বিদ্যুৎ দিয়ে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা অন্ধকার বাংলাদেশকে আলোকিত করেছেন। অনেক বিদ্যুৎ কেন্দ্র হয়েছে, আরো বিদ্যুৎকেন্দ্র নির্মাণ করা হবে। তিনি বলেন,“পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র স্থাপন করা হচ্ছে। বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ আমরা উৎক্ষেপণ করেছি। বঙ্গবন্ধু স্যাটেলাইট-২ তৈরী করছি। বাংলাদেশ বিশ্বে এখন অন্যরকম দেশ হিসেবে পরিচিতি পাচ্ছে। পাকিস্তান থেকে আমরা অনেক এগিয়ে।”

মোশাররফ হোসেন বলেন, আমরা দেশটাকে এগিয়ে নিয়ে যেতে চাই। বাংলাদেশ কিন্তু আর গরীব নেই। আমাদের এখানে একটা লোকও না খেয়ে মারা যায় না। অন্ধকার বাংলাদেশকে আমরা আলোকিত বাংলাদেশ করেছি। মুজিববর্ষ পালন করবো আমরা, ক্ষণগণনা শুরু হয়েছে। তিনি আজ চট্টগ্রাম নগরীর ষোলশহরে এলজিইডি ভবনে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের প্রয়াত সভাপতি নুরুল আলম চৌধুরীর প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

স্মরণ সভায় প্রধান আলোচক ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালাম এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আতাউর রহমানের পরিচালনায় স্মরণসভায় বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন ও খাদিজাতুল আনোয়ার সনি এমপি।

নুরুল আলম চৌধুরীকে গণমানুষের নেতা উল্লেখ করে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, তিনি একজন মাটির মানুষ ছিলেন। তিনি আমাদের জন্য সম্পদ ছিলেন। তিনি বলেন, নুরুল আলম চৌধুরী প্রায় সময় বলতেন, বৃক্ষ তোমার নাম কি, ফলে পরিচয়। এর অর্থ হল, আপনি কাজ করলে, কাজের মাধ্যমে পরিচিতি পাবেন যে, আপনি আওয়ামী লীগ কর্মী। তিনি এই কথাটা বারবার বলতেন। তথ্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমান