বঙ্গবন্ধু বিপিএলের চার দলের নাম ঘোষাণা নতুন নামে ‘ঢাকা নওয়াব’

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষ উপলক্ষে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সপ্তম আসরের নামকরণ করা হয়েছে বঙ্গবন্ধু বিপিএল। এবারের বিপিএলে বিশেষ বলেই বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বেশ সরব।

এরই মধ্যে সাতটির মধ্যে পাঁচটি দলের জন্য পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান পেয়েছে বিসিবি। তারা নতুন নাম দিয়েছে দলগুলোর।
চট্টগ্রামের স্পনসরশিপ কিনেছে আকতার গ্রুপ। আর দলের সঙ্গে যুক্ত হয়ে নাম ঠিক করেছে- ‘চট্টগ্রাম চ্যালেঞ্জার্স’। যমুনা ব্যাংক ঢাকা দলের পৃষ্ঠপোষকতা নিয়ে নামকরণ করেছে- ‘ঢাকা নওয়াব’।

জিভানি ফুটওয়্যার কোম্পানি সিলেটের দায়িত্ব নিয়ে নতুন নাম দিয়েছে- ‘সিলেট থান্ডার্স’। আইপিসি নামের একটি প্রতিষ্ঠান রাজশাহীর সঙ্গে যুক্ত হয়ে দলের নামকরণ করেছে- ‘রাজশাহী রানার’। এ দিকে, মাইন্ড ট্রি খুলনা দলের পৃষ্ঠপোষকতার দায়িত্ব নিলেও এখন পর্যন্ত দলের নাম ঠিক করেনি। বাকি দুটি দল রংপুর আর কুমিল্লার দায়িত্ব নেবে বিসিবি।

বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য ও টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জানান,‘পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানগুলোই তাদের পছন্দে দলগুলোর নামকরণ করেছে। এর বাইরে রংপুর আর কুমিল্লা দল দুটির দায়িত্ব নিচ্ছে বিসিবি। এখনো এ দুটি দলের নামকরণ করা হয়নি। নাম ও লোগো চূড়ান্ত করে খুব শিগগিরই তা জানিয়ে দেওয়া হবে।’

বঙ্গবন্ধু বিপিএল নামের এ বিশেষ বিপিএলের উদ্বোধন হবে ৮ ডিসেম্বর। ওই দিনই প্রধানমন্ত্রী শেখ হাসিনা টুর্নামেন্টের উদ্বোধন করবেন।

আজকের বাজার/আরিফ