‘বঙ্গবন্ধু বিপিএল’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সপ্তম আসর ‘বঙ্গবন্ধু বিপিএল’-এর উদ্বোধন করেছেন প্রধামন্ত্রী শেখ হাসিনা।

রোববার সন্ধ্যা ৬টা ৫৫ মিনিটে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এবারের বিপিএলের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন তিনি।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে বিপিএলের এই বিশেষ সংস্করণের আয়োজন করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিপিএলের উদ্বোধনের মধ্য দিয়েই বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী ‘মুজবিবর্ষ’ এর কাউন্ট-ডাউন শুরু হয়।

বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধনীয় অনুষ্ঠান আজ অনুষ্ঠিত হলেও মাঠের লড়াই শুরু হবে আগামী ১১ ডিসেম্বর। টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে মাঠে নামবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও সিলেট থান্ডার। এবারের বিপিএলে অংশ নিচ্ছে মোট সাতটি দল।

বিশেষ এই আসরে কোনো ফ্র্যাঞ্চাইজি নেই। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের অধীনেই পরিচালিত হচ্ছে প্রত্যেক দল। প্রতিটি দলের টিম ডিরেক্টর বিসিবি নির্বাচিত করে দিয়েছে।

বিপিএলের এই জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের মঞ্চ মাতাচ্ছেন জনপ্রিয় বলিউড সুপারস্টার সালমান খান, ক্যাটরিনা কাইফ, সনু নিগম ও কৈলাশ খের। এছাড়া দেশি তারকাদের মধ্যে আছেন জনপ্রিয় কন্ঠ শিল্পি মমতাজ ও জেমস।

বিপিএলে এর আগেও জমজমাট উদ্বোধনী অনুষ্ঠান হয়েছে। সব শেষ উদ্বোধনী অনুষ্ঠানে পারফর্ম করেছিলেন বলিউড হার্ডথ্রব হৃতিক রোশন ও জ্যাকুলিন ফার্নান্দেজ। তবে এবারের এই বিশেষ আসরে উদ্বোধনী অনুষ্ঠানেও বাড়তি মাত্রা যোগ করতে চাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

আজকের বাজার/এমএইচ