বছর শেষে র‌্যাংকিংয়ে কে কোথায়?

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) সম্প্রতি সর্বশেষ র‌্যাংকিং করেছে। এই তালিকায় বাংলাদেশ জাতীয় দলের কোন ক্রিকেটার কোথায় আছেন তা আজকের বাজার পাঠকদের জন্য তুলে ধরা হলো।

ওয়ানডে
ওয়ানডে অলরাউন্ডার র‌্যাংকিংয়ে দ্বিতীয় অবস্থানে নেমে গেছেন সাকিব আল হাসান। তার রেটিং পয়েন্ট ৩৪৫। ওয়ানডে ব্যাটসম্যান র‌্যাংকিংয়ের ১৬তম অবস্থানে আছেন জাতীয় দলের ওপেনার তামিম ইকবাল। তার রেটিং পয়েন্ট ৬৭৭। আর ৬৫৮ রেটিং পয়েন্ট নিয়ে ১৯তম অবস্থানে আছেন মুশফিকুর রহিম। ওয়ানডে বোলিং র‌্যাংকিংয়ে প্রথম ২০ জনের মধ্যে ২০তম বোলার হচ্ছেন সাকিব। তার রেটিং পয়েন্ট ৫৭৮।

টেস্ট
টেস্ট অলরাউন্ডার র‌্যাংকিংয়ে শীর্ষস্থান ধরে রেখেছেন সাকিব আল হাসান। তার রেটিং পয়েন্ট ৪৩৭। টেস্ট ব্যাটিং র‌্যাংকিংয়ে প্রথম ২০ জনের মধ্যে শেষ দুই জনে ২০তম সাকিব এবং ১৯তম তামিম। টেস্ট বোলিং র‌্যাংকিংয়ে ১৭তম অবস্থানে আছেন কেবল সাকিব। তার রেটিং পয়েন্ট ৬৬৮।

টি-টুয়েন্টি
টি-টুয়েন্টি অলরাউন্ডার র‌্যাংকিংয়ে শীর্ষস্থান ধরে রেখেছেন সাকিবই। তার রেটিং পয়েন্ট ৩৫৩। আর ১৯৯ রেটিং পয়েন্ট নিয়ে সপ্তম অবস্থানে আছেন মাহমুদউল্লাহ। টি-টুয়েন্টি ব্যাটিং র‌্যাংকিংয়ের তালিকার ১৬তম অবস্থানে আছেন সাব্বির রহমান। তার রেটিং পয়েন্ট ৬০৫। টি-টুয়েন্টি বোলিং র‌্যাংকিংয়ে দুই বাংলাদেশি জায়গা পেয়েছেন। ৬৬৭ রেটিং পয়েন্ট নিয়ে সপ্তম অবস্থানে আছেন মুস্তাফিজুর রহমান। আর ৬৬১ রেটিং পয়েন্ট নিয়ে নবম সাকিব।

আজকের বাজার: সালি / ০১ জানুয়ারি ২০১৮