‘বন্দুকযুদ্ধে’ তিন জেলায় নিহত ৩

ছবি : ইন্টারনেট

সারাদেশে চলমান মাদকবিরোধী অভিযানে ৩ জেলায় ‘বন্দুকযুদ্ধে’ ৩ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

এর মধ্যে রাজশাহীতে ১ জন, নাটোরে ১ জন ও ঢাকায় ১ জন নিহত হয়েছেন।

মঙ্গলবার (৩১ জুলাই) দিবাগত রাত থেকে বুধবার (১ জুলাই) ভোর পর্যন্ত কথিত এ ঘটনা ঘটে।

রাজশাহীতে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে আবদুর রশিদ (৪৫) নামে এক মাদক বিক্রেতা নিহত হয়েছে। এ ঘটনায় দুই র‌্যাব সদস্য আহত হয়েছেন। মঙ্গলবার দিবাগত রাতে রাজশাহীর বেলপুকুর থানার তাড়াশ এলাকায় এ ঘটনা ঘটে। রশিদের বাড়ি তাড়াশ গ্রামে। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় ১৭টি মামলা রয়েছে।

র‌্যাব-৫ রাজশাহীর উপ-অধিনায়ক মেজর এ এফ এম আশরাফুল ইসলাম জানান, রাতে গোপন সংবাদের ভিত্তিতে তাড়াশ এলাকায় মাদকবিরোধী অভিযানে যায় র‌্যাব। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে মাদক বিক্রেতারা গুলি ছোড়ে। এ সময় র‌্যাবও পাল্টা গুলি চালায়। এতে ঘটনাস্থলেই এক মাদক বিক্রেতা নিহত হন। লাশ উদ্ধারের পর নিহতের নাম রশিদ বলে জানা গেছে।

এদিকে নাটোরের বড়াইগ্রাম উপজেলায় র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে কাবিল হোসেন (৪৫) নামে এক মাদক বিক্রেতা নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন দুই র‌্যাব সদস্য। মঙ্গলবার দিবাগত রাত ১১টা ৪০ মিনিটে উপজেলার মহিষভাঙ্গা এলাকার কমিউনিটি ক্লিনিকের পাশে এ বন্দুকযুদ্ধ হয়। কাবিল উপজেলার জোনাইল ইউনিয়নের চরগোবিন্দপুর গ্রামের মৃত শহিদুল্লাহ ওরফে শহিদুলের ছেলে। তার বিরুদ্ধে থানায় মাদক সংক্রান্ত ১৩টি মামলা রয়েছে।

অপরদিকে ঢাকার কেরাণীগঞ্জে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে মোহাম্মদপুরের শীর্ষ সন্ত্রাসী সিক্সটি ফাইভ খ্যাত মনির নিহত হয়েছে। বুধবার ভোরে কেরাণীগঞ্জ মডেল থানাধীন আটি ভাওয়াল এলাকায় এ ঘটনা ঘটে।

র‌্যাব-২ সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. রবিউল ইসলাম জানান, সংঘবদ্ধ একটি ডাকাতদল কেরাণীগঞ্জের আটি ভাওয়াল এলাকায় ডাকাতির প্রস্তুতি নিচ্ছে এমন খবরের ভিত্তিতে র‌্যাবের একটি টিম ওই এলাকায় অভিযানে যায়। এ সময় ডাকাতরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এ আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে। দু’পক্ষের গুলি বিনিময়ের একপর্যায়ে মনির গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যায়। মনির মোহাম্মদপুরের শীর্ষ সন্ত্রাসী, তিনি ‘সিক্সটি ফাইভ মনির’ নামে পরিচিত। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় ডাকাতি ও অস্ত্রসহ ১০টির বেশি মামলা রয়েছে।

আজকের বাজার/একেএ