বরিশালে নির্বাচন স্থগিতের দাবি ডাঃ মনীষার

বাসদের মেয়র প্রার্থী ডাঃ মনীষা চক্রবর্তী বরিশাল সিটি করপোরেশন নির্বাচনকে প্রহসনের নির্বাচন উল্লেখ করে তা স্থগিতের দাবি জানিয়েছেন।

সোমবার (৩০ জুলাই) সকালে বিএম কলেজ কেন্দ্রে ভোট দিতে গেলে তার উপর হামলার ঘটনা ঘটে। পরে তিনি নির্বাচন স্থগিতের দাবি জানান।

তিনি বলেন, বরিশালে ন্যাক্কারজনকভাবে ভোট কারচুপি করা হচ্ছে। নির্বাচন কর্মকর্তাদের সামনে পোলিং এজেন্টরা নৌকায় সিল মারছে। কিন্তু প্রশাসন কিছুই বলছে না। এটা কোনো নির্বাচনের মধ্যেই পরে না। এই নির্বাচনের কোনো বৈধতাই নেই।

শুধু তাই নয় বরিশাল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের চার নম্বর বুথের সামনে ডাঃ মনীষার ওপর হামলার পরও ভোট কেন্দ্রে নির্বাচন চলমান আছে কি করে বলে প্রশাসনের দিকে আঙ্গুল তোলেন তিনি।

তিনি বলেন, আমি একজন মেয়র প্রার্থী। নৌকার পোলিং এজেন্ট সানি ও আরো একজন নৌকার পোলিং এজেন্ট আমাকে ভোটকেন্দ্রের মধ্যে শারীরিকভাবে আঘাত করল কিন্তু তারপরও কেন্দ্র বন্ধ করা হলো না। সেই পোলিং এজেন্টদের বহিষ্কার করা হলো না। তারা এখনো পোলিং এজেন্ট হিসেবে কাজ করছি। এটা কোনো বৈধ নির্বাচন হতে পারেনা। তাই আমরা এই নির্বাচন স্থগিত করার দাবি জানাচ্ছি।

অন্যদিকে বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ শুরু হওয়ার চারঘন্টা পরই-ভোট বর্জন করেন বিএনপি সমর্থিত প্রার্থী মজিবর রহমান সরোয়ার।

সরোয়ারের আগে ইসলামী আন্দোলনবাংলাদেশের প্রার্থী মাওলানা ওবায়দুর রহমান মাহবুব ভোট কারচুপি ও কেন্দ্র দখলের অভিযোগেনির্বাচন বর্জন করেন। সকাল সাড়ে এগারোটার দিকে সাংবাদিক সম্মেলন করে তিনি এ ঘোষণা দেন।

আরএম/