বশেমুরবিপ্রবিতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে বঙ্গবন্ধুর সমাধি ও বিশ্ববিদ্যালয়ের শহিদ মিনারে শ্রদ্ধাঞ্জলি নিবেদন,বিশ্ববিদ্যালয়ে আলোচনা সভা এবং ভবনে আলোকসজ্জা করা হয়।

২৬ মার্চের  প্রথম প্রহরে উপাচার্যের নেতৃত্বে টুংগীপাড়ায় জাতির পিতার সমাধী সৌধে এবং সকালে ক্যাম্পাসের শহিদ মিনারে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। এরপর অনুষ্ঠিত হয় আলোচনা সভা।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক  ড. খোন্দকার নাসিরউদ্দিনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক তানিয়া ইসলাম, প্রভাষক ড. হাসিবুর রহমান, তাপস বালা, লুৎফুল কবির, মলয় দেবনাথ, এমদাদুল হক, শিক্ষার্থী সুবর্ণা ইসলাম, পংকজ যাদব প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা স্বাধীনতাযুদ্ধে বঙ্গবন্ধু ও মুক্তিযোদ্ধাদের অবদানের কথা কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন এবং তরুণ প্রজন্মকে মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানার আহবান জানান  ।

সভার সভাপতি উপাচার্য অধ্যাপক ড. খোন্দকার নাসিরউদ্দিন বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের ঐতিহাসিক প্রেক্ষাপট সহ বিশ্লেষণধর্মী বক্তব্য তুলে ধরেন। তিনি একাত্তরের চেতনায় ঐক্যবদ্ধ হয়ে সকলকে দেশ গড়ার আহবান জানান।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

আরএম/