বশেমুরবিপ্রবি কর্মচারী সমিতির প্রতিবাদ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) কর্মচারী সমিতি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনিয়মের বিরুদ্ধে সমাবেশ করেছে।

সোমবার (২৩ এপ্রিল) সকালে প্রশাসনিক ভবনের নিচে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

কর্মচারীদের আপগ্রেডশনের ক্ষেত্রে স্বেচ্ছাচারিতা, ওভারটাইমের ক্ষেত্রে বৈষম্য, আপগ্রেডেশন নীতিমালা সংশোধনে ধীরগতি এবং পারিতোষিক ক্ষেত্রে বৈষম্যের প্রতিবাদে এ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

এ সময় বিশ্ববিদ্যালয় কর্মচারী সমিতির সভাপতি মো. রবিউল ইসলাম, সাধারণ সম্পাদক তৌফিক আহমেদ, সহ-সভাপতি মো. নাছির উদ্দিন মোল্লা, আমিনুর রহমান, সহ-সাধারণ সম্পাদক মো. পলু, কার্যকরী সদস্য তরিকুল ইসলামসহ আরও অনেকে বক্তব্য রাখেন।

সমিতির সাধারণ সম্পাদক তৌফিক আহমেদ বলেন, ‘আমরা দীর্ঘদিন ধরে শোষিত হয়ে আসছি। আমাদের ন্যায্য অধিকারগুলো থেকে আমরা বঞ্চিত হচ্ছি। এবার আমাদের দাবিগুলো মেনে নেয়া না হলে আমরা আরও কঠোর কর্মসূচি গ্রহণ করব।’

সমিতির সভাপতি মো. রবিউল ইসলাম বলেন, ‘আমাদের এই দাবি দীর্ঘদিনের। কর্তৃপক্ষ আমাদেরকে শুধু আশ্বাস দিয়েই রেখেছেন। এ পর্যন্ত তারা আমাদের কোন দাবি পূরণ করেননি।’ দাবি মেনে না নেয়া পর্যন্ত এই প্রতিবাদ চলবে বলেও জানান রবিউল।

সকল কর্মচারি তাদের কর্মক্ষেত্র ত্যাগ করে সমাবেশে যোগ দেয়। এতে বিশ্ববিদ্যালয়ের পরিবহন ব্যবস্থাসহ বিভিন্ন কর্মকাণ্ড বন্ধ হয়ে যায়। এতে চরম ভোগান্তিতে পড়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ সকল দপ্তরের কর্মকর্তারা।

জেবিন/আরএম