বস্ত্রখাতে বিনিয়োগে উজবেকিস্তানের আগ্রহ প্রকাশ

উজবেকিস্তানের বস্ত্রখাতের ব্যবসায়ীরা বাংলাদেশের বস্ত্রখাতে বিনিয়োগে তাদের আগ্রহ প্রকাশ করেছেন। শনিবার উজবেকিস্তানের ফার্ষ্ট ডেপুটি মিনিষ্টার অব ইকোনোমি, মুবিন মির্জায়েবের নেতৃত্বে বাংলাদেশ সফররত উজবেকিস্তানের ব্যবসায়ী প্রতিনিধিদলটি বিজিএমইএ দপ্তরে বিজিএমইএ নেতৃবৃন্দের সাথে সৌজন্য সাক্ষাৎকালে তাদের এ আগ্রহ প্রকাশ করেন। বিজিএমইএ সভাপতি মো. সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন বিজিএমইএ’র সহ-সভাপতি (অর্থ) মোহাম্মদ নাছির, সহ-সভাপতি মাহমুদ হাসান খান (বাবু), পরিচালক মো. আশিকুর রহমান (তুহিন), পরিচালক মো. মুনির হোসেন, পরিচালক মো. আতিকুল করিম খান (লিপু) প্রমুখ।
সাক্ষাৎকালে দ্বি-পাক্ষিক বানিজ্যিক বিষয়গুলো নিয়ে আলোচনা করা হয়। এসময় বাংলাদেশের পোশাক শিল্পের জাতীয় অর্থনীতিতে অবদানসহ এ শিল্পের বিভিন্ন দিকগুলো পাওয়ার পয়েন্টে উপস্থাপন করা হলে প্রতিনিধিদলটি বাংলাদেশের পোশাক শিল্পের প্রশংসা করেন।
উজবেকিস্তানের প্রতিনিধিদলটি বস্ত্রশিল্পে তাদের অগ্রসরতা তুলে ধরে বলেন, বাংলাদেশে পোশাক শিল্পের জন্য ফ্যাব্রিক্স ও এক্সেসরিজ রপ্তানির পাশাপাশি এদেশের বস্ত্রখাতে বিনিয়োগে তারা অত্যন্ত আগ্রহী। এ ব্যাপারে তারা বিজিএমইএ’র সহযোগিতা কামনা করেন। পাশাপাশি তারা বিজিএমইএ নেতৃবৃন্দকে উজবেকিস্তানে পোশাক শিল্পের জন্য কারখানা স্থাপনেরও আহবান জানান।
তারা বলেন যে, বাংলাদেশের উদ্যোক্তারা উজবেকিস্তানে বিনিয়োগ করলে সেখানে তাদেরকে বিনামূল্যে জমি, স্বল্পব্যয়ে বিদুৎ ও গ্যাস সংযোগ দেয়া হবে।
বিজিএমইএ সভাপতি বলেন, বাংলাদেশে বস্ত্র শিল্পের জন্য এখানে একটি রেডি মার্কেট রয়েছে। তাই উজবেকিস্তানের ব্যবসায়ীরা এখাতে বিনিয়োগ করলে লাভবান হবেন।
আজকের বাজার : এসএস / সালি, ২৭ জানুয়ারি ২০১৮।