বহিষ্কার করায় দোতলা থেকে লাফ দিল ছাত্রী

ছবি : ইন্টারনেট

এসএসসির বহুনির্বাচনী পরীক্ষায় নকল করার অভিযোগে এক ছাত্রীকে বহিস্কার করা হয়। পরে ওই ছাত্রী কেন্দ্রের ভবনের দ্বিতীয় তলা থে লফিয়ে আত্মহত্যার চেষ্টা করে।

মঙ্গলবার বেলা ১১টার দিকে সাভারের অভয়চন্দ্র উচ্চবিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে। আহত অবস্থায় ওই ছাত্রীকে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে কেন্দ্র সচিব এবং অভয়চন্দ্র উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক পিটার গোমেজ বলেন, পদার্থ বিজ্ঞান বিষয়ের বহুনির্বাচনী পরীক্ষা চলার সময় সাভারের একটি বালিকা বিদ্যালয়ের এক ছাত্রী আগে থেকে হাতের মধ্যে লিখে আনা উত্তর দেখে দেখে পরীক্ষা দিচ্ছিল।

বিষয়টি দেখে ফেলেন কেন্দ্রের দেখভালের দায়িত্বে থাকা সাভার উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মেজবা উদ্দীন। তিনি ওই ছাত্রীর হাতে লিখে আনা উত্তরের সঙ্গে প্রশ্নপত্রের উত্তরের মিল পেয়ে তাকে বহিষ্কার করেন।

এ সময় জিজ্ঞাসাবাদে ওই ছাত্রী জানায়, কুষ্টিয়ায় তার এক বন্ধুর কাছ থেকে ফেসবুকের মাধ্যমে এ উত্তরপত্র সংগ্রহ করেছে সে। এটি বলে সে হঠাৎ করেই কেন্দ্রের দোতলা থেকে লাফিয়ে পড়ে। পরে আহত অবস্থায় তাকে সাভার উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যান কেন্দ্রের দায়িত্বরত কর্মকর্তারা। ওখানেই সে এখন চিকিৎসাধীন। তার কোমর ও বাঁ পায়ে আঘাত লেগেছে বলেও জানান কেন্দ্র সচিব।

আজকের বাজার : আরএম/১৩ ফেব্রুয়ারি ২০১৮