বাংলাদেশ এখন আর মধ্যম আয়ের দেশ নয়, উন্নত রাষ্ট্রে পরিণত হচ্ছে: তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বাংলাদেশ এখন আর মধ্যম আয়ের দেশ নয়, উন্নত রাষ্ট্রে পরিণত হচ্ছে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ বদলে দিচ্ছেন। তিনি দিনরাত পরিশ্রম করে বাংলাদেশকে উন্নত দেশের কাতারে নিয়ে যাচ্ছেন।

তথ্যমন্ত্রী আজ সন্ধ্যায় বাংলাদেশ টেলিভিশন ভবনে শহীদ মনিরুল আলম মিলনায়তনে নতুন দুটি স্টুডিও’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। এতে বিশেষ অতিথি ছিলেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান। বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক(ডিজি)এসএম হারুন অর রশীদের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বক্তৃতা করেন এটকোর সিনিয়র সহ-সভাপতি মোজাম্মেল বাবু ও বাংলাদেশ টেলিভিশনের প্রধান প্রকৌশলী কাজী সোলায়মান। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বাংলাদেশ টেলিভিশনের উপ-মহাপরিচালক অনুপ খাস্তগীর, আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম, টিভি ব্যক্তিত্ব মোস্তফা মনোয়ার, হাসান ইমাম, কবি ও সাহিত্যিক আসাদ মান্নান, অভিনেতা আজিজুল হাকিম, তানভিন সুইটি, তারিন প্রমূখ। তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশ টেলিভিশনকে নিয়ে আমরা গর্ব করতে পারি। কারণ, রাষ্ট্রীয় এই মিডিয়া স্বাধীনতা সংগ্রাম থেকে শুরু করে আজ পর্যন্ত বাংলাদেশের সংস্কৃতিতে বিশেষ অবদান রেখেছে। টেলিভিশন দেশে নতুন নতুন শিল্পী তৈরি করেছে। এক্ষেত্রে জাতি চিরকাল বাংলাদেশ টেলিভিশনকে মনে রাখবে।

বাংলাদেশ টেলিভিশনকে আরো আধুনিকায়নে বর্তমান সরকার কাজ করছে উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, দেশ আজকে ডিজিটাল হয়েছে। এখন দেশের ১০ কোটি মানুষ ইন্টারনেট ব্যবহার করছে। দেশের প্রতিটি ইউনিয়নে এখন ব্রডব্যান্ড ইন্টারনেট পৌঁছে দেয়া হয়েছে। নতুন প্রজম্মের জন্য বাংলাদেশ টেলিভিশনসহ সকল টেলিভিশন চ্যানেল মানসম্পন্ন ও রুচিশীল অনুষ্ঠান তৈরি করবে বলে তথ্যমন্ত্রী আশাবাদ ব্যক্ত করেন। তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বলেন, গণতন্ত্রের অভিভাবক হচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বিশ্বের সাথে তালমিলিয়ে ক্ষুধা ও দারিদ্রমুক্ত উন্নত দেশ গঠনে ব্যাপক অবদান রাখছেন। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান