বাংলাদেশ খুব সাধারন একটি দল:শোয়েব

পাকিস্তান সফরে প্রথম দুই ম্যাচ কোনো প্রতিদ্বন্দ্বিতা ছাড়াই হেরেছে বাংলাদেশ। তামিম-মাহমুদউল্লাহদের এমন পারফরম্যান্সে হতাশ পাকিস্তানের সাবেক গতি তারকা শোয়েব আকতার।

পাকিস্তানে খেলতে গিয়ে লজ্জার রেকর্ডই গড়েছে বাংলাদেশের ক্রিকেটাররা। দুই ম্যাচেই আগে ব্যাট করা বাংলাদেশ ২০ ওভার শেষে স্কোরবোর্ডে জমা করে যথাক্রমে ৫ উইকেটে ১৪১ ও ৬ উইকেটে ১৩৬ রান। আর এ দুটি ইনিংসই লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে আগে ব্যাট করা দলের সর্বনিম্ন স্কোর।

গত কয়েক বছর দুর্দান্ত ক্রিকেট খেলা বাংলাদেশের এমন পারফরম্যান্স শোয়েব আকতারের কাছে অচেনা মনে হয়েছে। শনিবার (২৫ জানুয়ারি) পাকিস্তানি চ্যানেল পিটিভি স্পোর্টসের ‘গেম অন হ্যায়’ অনুষ্ঠানে অতিথি হয়ে এসেছিলেন শোয়েব। আর সেখানেই পাকিস্তানের সাবেক উইকেটরক্ষক রশিদ লতিফের সঙ্গে বাংলাদেশ ও পাকিস্তানের সিরিজ নিয়ে আলোচনা করেন শোয়েব।

আলোচনায় বাংলাদেশের পারফরম্যান্স প্রসঙ্গে শোয়েব বলেন, ‘বাংলাদেশকে দেখে খুব সাধারণ দল মনে হয়েছে। এ বাংলাদেশ আমাদের অচেনা। খুব হতাশাজনক।

একই মাঠে সোমবার (২৭ জানুয়ারি) সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ। শোয়েবের ধারণা এ ম্যাচও হারবে টাইগাররা। এর আগেও শোয়েব বলেছিলেন, বাংলাদেশ এ সিরিজের হোয়াইটওয়াশ হবে। পূর্বের সে কথা স্মরণ করিয়ে দিয়ে সাবেক এ গতি তারকা বলেন, ‘আগেই বলেছিলাম এ সিরিজে ৩-০ ব্যবধানে জিতবে পাকিস্তান। এটাই ঘটতে যাচ্ছে। বাংলাদেশের ব্যাটিং-বোলিংয়ের ধার চোখে পড়ছে না।

এরপর পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের ব্যাটিং অর্ডার নিয়ে কথা বলেন রশিদ লতিফ। নিয়মিত ওপেনার লিটন দাস এ সিরিজে ব্যাটিং করেছেন মিডল অর্ডারে। আরেক ওপেনার সৌম্য খেলছেন আরও নিচে। এ ব্যাপারে রশিদ লতিফ বলেন, ‘ওদের ব্যাটিং অর্ডার পাল্টেছে। কেউ নিজের জায়গায় খেলছে না। সৌম্য সরকার ভারতে নাঈমের সঙ্গে ভালো করেছিল। কিন্তু এখানে সৌম্য নিচে ব্যাট করছে। লিটনও তার জায়গায় ব্যাট করছে না।

আজকের বাজার/আরিফ