‘বাংলাদেশ ফ্যাশনলজি সামিট’ ১২ ফেব্রুয়ারি

 আগামী বছরের ১২ ফেব্রুয়ারি ঢাকায় প্রথম বারের মত অনুষ্ঠিত  হবে ‘বাংলাদেশ ফ্যাশনলজি সামিট’। ১১ডিসেম্বর,সোমবার রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় বাংলাদেশ এপারেল এক্সচেঞ্জ (বিএই)।

বাংলাদেশে ফ্যাশনলজি সামিটকে প্রযুক্তি, উদ্ভাবন ও ফ্যাশনের সব স্তরের সঙ্গে সংশ্লিষ্টদের মিলন মেলায় পরিণত করাই এই আয়োজনের মূল লক্ষ্য বলে জানিয়েছে সংগঠনটি।

দিনব্যাপী এ সামিটে বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে ব্র্যান্ড, পোশাক ও বস্ত্র প্রস্তুতকারক, প্রযুক্তি ও সফটওয়্যার নির্মাতা এবং সেবা প্রদানকারী প্রতিষ্ঠানসহ পোশাক খাত সংশ্লিষ্ট বিভিন্ন স্টেক হোল্ডাররা অংশগ্রহণ করবেন বলে জানিয়েছে সংগঠনটি। যেখানে তারা সর্বাধুনিক পণ্য, প্রযুক্তি ও উদ্ভাবনগুলো নিয়ে আলোচনা করবেন।

বাংলাদেশ এপারেল এক্সচেঞ্জের প্রতিষ্ঠাতা এবং সিইও মোস্তাফিজ উদ্দিন বলেন, আধুনিক, উদ্ভাবনী ও প্রযুক্তিনির্ভর পোশাক প্রস্তুত প্রক্রিয়া ও সাপ্লাই চেইন তৈরির আলোচনার পথ সুগম ও প্রশস্ত করাই আমাদের মূল লক্ষ্য। এ সামিটের আরও একটি অন্যতম লক্ষ্য হলো- ফ্যাশন শিল্পে প্রগতিশীল ও উদ্ভাবনী মনমানসিকতা সম্পন্ন একটি নেতৃত্ব প্রদানকারীর দল তৈরি করা, যারা সর্বাধুনিক প্রযুক্তি ও উদ্ভাবনী শক্তির দ্বারা আমাদের দেশকে আগামী প্রজন্মের পোশাক প্রস্তুত ও বিপণনের একটি কেন্দ্রবিন্দুতে পরিণত করার যথার্থ দিক নির্দেশনা প্রদান করতে পারবেন।

আজকের বাজার:এসএস/১২ডিসেম্বর,২০১৭