বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যানের সাথে আইসিএমএবি প্রতিনিধি দলের সাক্ষাৎ

দি ইন্স্টিটিউট অব কস্ট এন্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস্ অব বাংলাদেশ (আইসিএমএবি) এর প্রেসিডেন্ট জনাব এম. আবুল কালাম মজুমদার এফসিএমএ এর নেতৃত্বে একটি প্রতিনিধিদল ২৩ এপ্রিল ২০১৯ তারিখে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান কাজী মো: আমিনুল ইসলাম এর সাথে তাঁর কার্য্যালয়ে সাক্ষাৎ করেন।

আইসিএমএবি’র প্রেসিডেন্ট কস্ট এন্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্টিং পেশার উন্নয়নে ইনস্টিটিউটের চলমান কর্মকান্ড এবং দেশের অর্থনৈতিক কর্মকান্ডে স্বচ্ছতা, জবাবদিহিতা এবং সুশাসন প্রতিষ্ঠা করার ব্যাপারে সিএমএ পেশার ভূমিকা সম্পর্কে নির্বাহী চেয়ারম্যানকে অবহিত করেন। তিনি চেয়ারম্যানকে আরও অবহিত করেন কিছু কোম্পানী অ্যাকাউন্টিং ও ফাইনান্সিয়াল কাজে বাংলাদেশের নাগরিকদের একই দক্ষতা থাকা সত্বেও বিদেশী নাগরিক নিয়োগ দিচ্ছে। বিদেশী নাগরিক নিয়োগের ফলে দক্ষ ও পেশাদার অ্যাকাউন্ট্যান্টসদের বেকারত্ব বাড়ছে। তিনি একটি নীতিমালা প্রনয়ন করে বিদেশী নাগরিক নিয়োগ বন্ধের অনুরোধ জানান।

চেয়ারম্যান মহোদয় দেশে কষ্ট অ্যাকাউন্টিং পেশা ও আইসিএমএ এর সার্বিক উন্নয়ন এবং সংশ্লিষ্ট ক্ষেত্রে যথাযথ সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

প্রতিনিধি দলের সদস্য ইন্স্টিটিউটের সাবেক প্রেসিডেন্ট ও কাউন্সিল সদস্য জানব মোহাম্মদ সেলিম এফসিএমএ এবং আইসিএমএবি এর পরিচালক জনাব নাজমুছ সালেহীন এ সময় উপস্থিত ছিলেন ।