বাগেরহাটে প্রায় সাড়ে ৩ হাজার প্রবাসীর বাড়িতে উড়ছে লাল পতাকা

বাগেরহাটে তিন হাজার ৩০০ জন প্রবাসীর বাড়িতে লাল পতাকা ওড়ানো হয়েছে। প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ রোধে বিদেশফেরতদের বাড়িতে লাল পতাকা উত্তোলনের সিদ্ধান্ত নেয় জেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটি।

জানা গেছে, গত ১ মার্চ থেকে ১৫ মার্চ পর্যন্ত বিভিন্ন দেশ থেকে বাগেরহাটে আসা তিন হাজার ৩০০ জনের মধ্যে দুই হাজার ২৭৪ জন প্রবাসী হোম কোয়ারেন্টাইন না করে ঘুরে বেড়ানোয় জেলাব্যাপী ভীতিকর পরিস্থিতির সৃষ্টি হয়েছে। ফলে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। সোমবার (২৩ মার্চ) সকাল থেকে জেলার ৯টি উপজেলায় সদ্য বিদেশফেরত সব প্রবাসীর তালিকা ধরে ধরে স্বাস্থ্যকর্মী, পুলিশ ও প্রশাসনের লোকজন এসব লাল পতাকা ওড়ায়।

এ নিয়ে বাগেরহাটের সিভিল সার্জন ডা. কেএম হুমায়ুন কবির গণমাধ্যমকে জানান, জেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সিদ্ধান্তে বাগেরহাটের ৯টি উপজেলায় বিদেশফেরত যেসব প্রবাসী হোম কোয়ারেন্টাইন করছেন বা যেসব প্রবাসী হোম কোয়ারেন্টাইন না করে গা ঢাকা দিয়েছেন তাদের সবার বাড়িতেই লাল পতাকা ওড়ানো হয়েছে।

তিনি আরো বলেন, এই লাল পতাকা দেখে সাধারণ মানুষ এখন নিজের নিরাপত্তার কথা মাথায় রেখে ওই সব বাড়িসহ সেখানকার লোকজনকে এড়িয়ে চলতে পারবে। এতে বাগেরহাটে প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ ঠেকানো সহজতর হবে।

আজকের বাজার / এ.এ