বাজারে এসেছে ইন্টেল ১০ম জেনারেশনের ৩টি নতুন লেনোভো ল্যাপটপ।

গ্লোবাল ব্রান্ড প্রাইভেট লিমিটেড পরিবেশিত লেনোভো দেশের বাজারে নিয়ে এসেছে ইন্টেল ১০ম জেনারেশন-এর ৩টি মডেল যেগুলো হলো আইডিয়াপ্যাড এস১৪৫/ আইডিয়াপ্যাড এস৩৪০/ ইয়োগা এস৯৪০।

আইডিয়াপ্যাড এস১৪৫ এই ল্যাপটপটিতে রয়েছে ১৫.৬ ইঞ্চি ফুল এইচডি এন্টি-গ্লেয়ার এলইডি ডিসপ্লে যা ১৮০ ডিগ্রী পর্যন্ত লেয়ারিং করা সম্ভব। এতে আরো রয়েছে সর্বোচ্চ ৩.৪ গিগাহার্জ সমর্থিত ইন্টেল কোর আইথ্রী-১০০৫জি১ প্রসেসর, ৪ জিবি ডিডিআর-ফোর র‍্যাম, স্টোরেজ হিসেবে এতে আছে ১ টেরাবাইট এইচডিডি। এতে থাকছে এনভিএমই এম.২ এসএসডি সংযোজনের সুবিধা। এছাড়াও সাথে পাচ্ছেন অরিজিনাল উইন্ডোজ ১০ হোম সংস্করন এবং দ্রুত গতির ওয়াইফাই। এই ল্যাপটপটি পাওয়া যাচ্ছে গ্রানাইট ব্ল্যাক, প্লাটিনাম গ্রে এই ২টি কালারে। ২ বচ্ছরের ও্যারেন্টিসহ এই ল্যাপটপটির দাম হছে – ৪৫,৫০০ টাকা ।

আইডিয়াপ্যাড এস৩৪০ মডেলটি হালকা এবং পাতলা গড়নের ন্যারো বেজেলের একটি আকর্ষনীয় প্রিমিয়াম ল্যাপটপ। এই মডেলটিতে পাচ্ছেন ফুল এইচডি এন্টি-গ্লেয়ারের ১৪ ইঞ্চি এবং ১৫.৬ ইঞ্চি আইপিএস ডিসপ্লে। এতে আরো রয়েছে সর্বোচ্চ ৩.৪ গিগাহার্জ ইন্টেল কোর আইথ্রী-১০০৫জি১ প্রসেসর, ৪ জিবি ডিডিআর-ফোর র‍্যাম এবং স্টোরেজ হিসেবে এতে আছে ১ টেরাবাইট এইচডিডি। এছাড়াও থাকছে এনভিএমই এম.২ এসএসডি সংযোজনের সুবিধা। এই ল্যাপটপটিতে রয়েছে দ্রুত চার্জিং সুবিধা। এবিস ব্লু এবং প্লাটিনাম গ্রে এই ২টি কালারে ল্যাপটপটি পাওয়া যাবে। তুলনামুলক হালকা ওজনের এই ল্যাপটপটি ২ বছরের ও্যারেন্টিসহ পাওয়া যাছে ৫২,০০০ টাকায়।

ইয়োগা এস ৯৪০ ল্যাপটপটি আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স সমৃদ্ধ ফোর স্লাইডেড ন্যারো বেজেলের আল্ট্রা স্লিম ল্যাপটপ। ডলবি ভিশনের এই ১৪ ইঞ্চির এই ল্যাপটপটি ইউএইচডি ফোরকে(৩৮৪০x২১৬০) ডিসপ্লে সমর্থিত। তাছাড়া ১.৩ গিগাহার্জ থেকে সর্বোচ্চ ৩.৯ গিগাহার্জ ইন্টেল কোর আইসেভেন-১০৬৫G৭ প্রসেসরের সাথে পাচ্ছেন ১৬ জিবি ডিডিআর-ফোর র‍্যামসহ ইন্ট্রিগ্রেটেড ইন্টেল আইরিস প্লাস গ্রাফিক্স। এছাড়াও স্টোরেজ হিসেবে এতে আছে ১ টেরাবাইট এসএসডি, সর্বোচ্চ গতির ওয়াইফাই ৬, ব্লুটুথ এবং থান্ডার বোল্ট পোর্ট। এই ল্যাপটপটি পাওয়া যাচ্ছে মিকা এবং আইরন গ্রে কালারে। ২ বছরের ও্যারেন্টিসহ এই ল্যাপটপটির দাম হচ্ছে- ২,২০,০০০ টাকা।