বাণিজ্য সচিবের সাথে আইসিএমএবি প্রতিনিধি দলের সাক্ষাৎ

দি ইন্স্টিটিউট অব কস্ট এন্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএমএবি) এর প্রেসিডেন্ট জনাব এম. আবুল কালাম মজুমদার এফসিএমএ এর নেতৃত্বে একটি প্রতিনিধিদল ১৬ এপ্রিল, ২০১৯ তারিখ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বাণিজ্য মন্ত্রণালয়ের মাননীয় সচিব জনাব মোঃ মফিজুল ইসলাম এর সাথে তাঁর কার্য্যালয়ে সাক্ষাৎ করেন।

আইসিএমএবি প্রতিনিধি দল ইনস্টিটিউট ও কস্ট এন্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্টিং পেশার উন্নয়ন এবং দেশের অর্থনৈতিক কর্মকান্ডে স্বচ্ছতা, জবাবদিহিতা এবং সুশাসন প্রতিষ্ঠা করার ব্যাপারে সিএমএ পেশার ভূমিকা স্ববিস্তারে সচিব মহোদয়কে অবহিত করেন। প্রতিনিধি দল আইসিএমএবি এর বিভিন্ন চলমান কর্মকান্ডের ব্যাখ্যা করেন এবং তার সক্রিয় সহযোগিতা ও পরামর্শ কামনা করেন।

সচিব দেশের ব্যবসা ও শিল্প ক্ষেত্রে সুশাসন, স্বচ্ছতা, জবাবদিহিতা এবং শৃঙ্খলা প্রতিষ্ঠায় কস্ট এন্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টদের ক্রমবর্ধমান ভূমিকার ভূয়সী প্রশংসা করেন। তিনি দেশে একাউন্টিং পেশা ও আইসিএমএ এর সার্বিক উন্নয়ন কামনা করেন ও যথাযথ সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

প্রতিনিধি দলের সদস্য ইন্স্টিটিউটের সাবেক প্রেসিডেন্ট জনাব আরিফ খান এফসিএমএ, আইসিএমএবি’র সচিব মোঃ আবদুর রহমান খান এফসিএমএ, নির্বাহী পরিচালক জনাব মো: মাহ্বুব উল আলম এফসিএমএ এবং এ সময় বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বেগম শামীমা ইয়াসমিন উপস্থিত ছিলেন ।