বাতিল হয়ে যেতে পারে ভারত এবং বাংলাদেশের টি-২০ ম্যাচ

সময় যত গড়াচ্ছে দিল্লির পরিস্থিতি তত জটিল হচ্ছে। শনিবারের হালকা বৃষ্টির পর রবিবার সকালে পরিস্থিতি একটু স্বাভাবিক হলেও সময় যত এগিয়েছে পরিস্থিতি তত বিগড়েছে। সকাল ১০টা নাগাদ দিল্লির বেশ কিছু অঞ্চলে বাতাসের গুণমান সূচক ৬০০ অতিক্রম করে গিয়েছিল।

বেলা দু’‌টো নাগাদ বাতাসের গুণমান পৌঁছায় ৯৯৯–এ। নয়ডায় বাতাসের গুণমান সূচক পৌঁছায় ১০৪৫–এ। পরিবেশ বিশেষজ্ঞদের মত, এই সূচক শূন্য থেকে ৫০–এর মধ্যে ঘোরাফেরা করলে বুঝতে হবে পরিস্থিতি স্বাভাবিক। আর সেই যায়গায় সূচক ১০০০ অতিক্রম করেছে। যা স্বাস্থ্যের পক্ষে মারাত্মক ক্ষতিকর। শুক্রবারই দিল্লিতে জনস্বাস্থ্য জরুরি অবস্থা জারি করা হয়েছে। রাস্তায় বেরলে মাস্ক ব্যবহার করার নির্দেশ দিচ্ছেন পরিবেশ দূষণ নিয়ন্ত্রণ বোর্ড। আর এদিকে আজ দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে ভারত বাংলাদেশ ম্যাচ। দিল্লির বর্তমান পরিস্থিতি যা, তাতে ম্যাচ আদৌও হবে কিনা, তা নিয়ে শঙ্কা দেখা দিয়েছে।

দিল্লি ক্রিকেট বোর্ড সূত্রে খবর, দিল্লির এই বায়ু দূষণের কারণে বাতিল হয়ে যেতে পারে ভারত এবং বাংলাদেশের টি-২০ ম্যাচ। যদিও ভারতীয় ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে বলা হয়েছে, খেলা বাতিল করা হচ্ছে না। বিসিসিআই পরিষ্কার করে জানিয়ে দিয়েছে, ম্যাচ যেহেতু সন্ধ্যে সাতটা থেকে শুরু, তাই এখনই কিছু বলা সম্ভব নয়।

আজকের বাজার/লুৎফর রহমান