বাস্তবায়িত হচ্ছে প্রধানমন্ত্রীর জিরো টলারেন্স নীতি: খাদ্যমন্ত্রী

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, দুনীর্তি ও জঙ্গিবাদের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর জিরো টলারেন্স নীতি বাস্তবায়িত হচ্ছে। তিনি বলেন, মাদক মারাত্মকভাবে সমাজকে ধ্বংস করছে। কাজেই মাদকের কড়াল গ্রাস থেকে দেশকে রক্ষা করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিরোধের ওপর বিশেষ গুরুত্বারোপ করেছেন।

আজ বৃহস্পতিবার দুপুরে নওগাঁ ব্যাটালিয়ন ১৬ বিজিবি’র প্যারেড গ্রাউন্ডে ১ বিজিবি ও ১৬ বিজিবি কর্তৃক বিভিন্ন সময়ে আটককৃত মাদকদ্রব্য ধ্বংস অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে তিনি একথা বলেন।

বিজিবি রাজশাহী’র সেক্টর কমান্ডার কর্নেল তুহিন মোহাম্মদ মাসুদ বিপিএমজি’র সভাপতিত্বে আয়োজিত এ অনুষ্ঠানে নওগাঁ ব্যাটালিয়ন ১৬ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্নেল আরিফুল ইসলাম, নওগাঁ ব্যাটালিয়ন ১৪ বিজিবির অধিনায়ক লেঃ কর্নেল জাহিদ হাসান এবং নওগাঁ’র অতিরিক্ত পুলিশ সুপার ফারজানা হোসেন বক্তব্য রাখেন।

সাধন চন্দ্র মজুমদার বলেন যে, আজকের যুবকরা আগামী দিনের দেশ নায়ক। তারাই আগামীতে বিভিন্নভাবে দেশের নেতৃত্ব দেবেন। কাজেই বাংলাদেশকে মাদকের কড়াল গ্রাস থেকে মুক্ত করে এই যুব শক্তিকে নির্মল এবং মেধাবী হিসেবে গড়ে তুলতে হবে।

দেশের অধিকাংশ ছাত্রছাত্রী, কিশোর এবং যুবকরা মোবাইল ব্যবহার করে। ফেসবুক, ম্যাসেঞ্জার ইত্যাদির মাধ্যমে প্রতিদিন যদি প্রত্যেকে মাদকের বিরুদ্ধে ঘৃণা প্রকাশ করে স্ট্যাটাস দিলে আপনাতেই মাদকের বিরুদ্ধে একটি সামাজিক আন্দোলন গড়ে উঠবে। কারণ মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন ছাড়া এই ভয়াল ব্যাধি থেকে আমাদের নিস্তার নাই।

অনুষ্ঠানে আটককৃত মাদকদ্রব্যের মধ্যে রয়েছে ভারতীয় ফেনসিডিল, ভারতীয় মদ, চোলাই মদ, ভারতীয় গাঁজা, ইয়াবা, হেরোইন, ট্যাপেট্টা ট্যাবলেট এবং নেশার ইনজেকশন। ধ্বংসকৃত এসব মালামালের মূল্য ৭৭ লক্ষ ৪৬ হাজার ৮৫৫ টাকা। তথ্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমান