বাস্তুহারাদের পাশে রান্না করা খাবার নিয়ে তাবলিগ জামাত

করোনাভাইরাসে সৃষ্ট চলমান পরিস্থিতিতে দেশের বাস্তুহারা, গৃহহীন ও ভাসমানদের উপার্জন এবং খাবার গ্রহণের প্রায় সব উৎস বন্ধ হয়ে গেছে। এসব অসহায় মানুষের কথা চিন্তা করে রান্না করা খাবার নিয়ে তাদের পাশে দাঁড়িয়েছেন তাবলিগ জামাতের কিছু সদস্য। বৃহস্পতিবার (২৬ মার্চ) নারায়ণগঞ্জের দুইটি রেলস্টেশনে ২৫০ জন ভাসমান মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ করেছেন তাবলিগের কয়েকজন সদস্য। তারা শহরের চাষাঢ়া ও এক নম্বর কেন্দ্রীয় রেলস্টেশন এলাকায় এসব খাবার বিতরণ করেছেন।

এ নিয়ে উদ্যোক্তারা জানান, বৃহস্পতিবার রাত সাড়ে ৯ টায় রান্না করা প্রায় ২৫০ প্যাকেট খাবার নিয়ে আমাদের ছয় জনের একটি টিম চলে যাই শহরে চাষাঢ়া রেলস্টশন ও এক নম্বর রেলস্টেশন এলাকায়। সেখানে শুয়ে থাকা ভাসমান লোকদের মধ্যে খাবারগুলো বিতরণ করা হয়। তারা জানান, প্রতিদিন আমরা এই কর্মসূচি চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি। যতদিন সাধ্যে কুলায়। তবে অনেকেই আছেন যারা সমাজে বিত্তবান এবং এই সংকটকালে সহযোগিতা করতে চাইছেন কিন্তু করোনার ভয়ে বের হতে পারছেন না। প্রয়োজনীয় নিরাপত্তা নিয়ে ভাসমানসহ শ্রমজীবী মানুষের ঘরে ঘরে রান্না করা খাবার পৌঁছে দেয়ার জন্য আমরা প্রস্তুত আছি। বিত্তবানরা আমাদের পাশে দাঁড়াতে পারেন। এক্ষেত্রে আপনারা চাল, তেল বা অন্য সামগ্রী অথবা আর্থিক অনুদান পাঠাতে পারেন। কোনো সহায়তা দিতে চাইলে যোগাযোগ করতে পারেন ০১৯১৪০৮৩৭৬০।

উদ্যোক্তাদের মধ্যে রয়েছেন ক্ষুদ্র ব্যবসায়ী আনোয়ার হোসেন, মেজবাহউদ্দিন, ওয়াহিদুজ্জামান, আব্দুল আজিজ, সারোয়ার হোসেন, রেজাউল করিম ও সাংবাদিক রোমান চৌধুরী সুমনসহ আরও বেশ কয়েকজন।

আজকের বাজার / এ. এ