বিএনপিকে অনুমতি দেয়ার এখতিয়ার পুলিশের: স্বরাষ্ট্রমন্ত্রী

ছবি : ইন্টারনেট

বিএনপিকে রাজধানীতে সমাবেশের অনুমতি দেয়ার এখতিয়ার ঢাকা মহানগর পুলিশ-ডিএমপির বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, তবে শান্তিপূর্ণ কর্মসূচিতে সরকার সহযোগিতা করবে। আজ মঙ্গলবার দুপুরে সচিবালয়ে বিএনপির তিন নেতার সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

বিএনপি নেতারা হলেন স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ ও এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী। তারা বেলা ১১টার দিকে সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি ও বিএনপি নেতাকর্মীদের কারামুক্তির বিষয়ে আলোচনা করেন।

বৈঠক শেষে বিএনপি নেতারা বেরিয়ে যাওয়ার পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন আসাদুজ্জামান খান কামাল। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপি নেতারা ২৯ মার্চের সমাবেশের বিষয়ে আমাকে জানাতে এসেছিলেন। আমি বলেছি, সমাবেশের ব্যাপারে বিধিনিষেধ নেই। তবে জনসভার অনুমতি দেয়ার বিষয়টি পুলিশ কমিশনারের ওপর নির্ভরশীল।

কারাগারে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে যে সুযোগ সুবিধা দেওয়া হয়েছে তাতে দলটির নেতাকর্মীরা সন্তোষ প্রকাশ করেছেন বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

তবে কর্মীদের গ্রেপ্তারের বিষয়ে বিএনপি নেতারা যে অভিযোগ করেছেন তা অস্বীকার করেছেন মন্ত্রী। তিনি বলেন, বিনা অপরাধে বিএনপির কোনো নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়নি।

এস/