‘বিএনপিকে নির্বাচনে নিয়ে আসার গরজ আ. লীগের নয়’

বিএনপি এখন হুংকার দিচ্ছে খালেদা জিয়াকে ছাড়া নির্বাচনে যাবে না মন্তব্য করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, খালেদার মুক্তি আদালতের বিষয়। নির্বাচন বিএনপির জন্য অপেক্ষা করবে না। বিএনপিকে নির্বাচনে নিয়ে আসার গরজ আওয়ামী লীগের নয়।

আজ মঙ্গলবার সকালে রাজধানীর গুলিস্তান বঙ্গবন্ধু অ্যাভিনিউতে জাতীয় শ্রমিকলীগ আয়োজিত র‌্যালিপূর্বক সমাবেশে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সময় ও স্রোত কারো জন্য অপেক্ষা করে না। বিএনপি নির্বাচনে না আসলে তাদের জন্য নির্বাচনী ট্রেন অপেক্ষা করবে না। সময় মতো ছেড়ে যাবে। বিএনপি নির্বাচনে আসতে না চাইলে জোড় করে আনার দায়িত্ব আমাদের নয়। নির্বাচনে আসা তাদের গণতান্ত্রিক অধিকার।

তিনি বলেন, আগামী অক্টোবরে নির্বাচনী সিডিউল ঘোষণা করা হবে। সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। এর বাহিরে যাওয়ার কোনো সুযোগ নেই। আমরা মনে করি তারা (বিএনপি) নির্বাচনে আসবে। নির্বাচনে তাদেরকে আমরা স্বাগতম জানাই।

শ্রমিকদের উদ্দেশ্যে কাদের বলেন, আওয়ামী লীগ সরকার শ্রমিক বান্ধব সরকার। গরিব মানুষের সরকার। গরিব মানুষেরা রক্তদিয়ে এ সরকারকে ক্ষমতায় বসিয়েছে। আপনাদের যে দাবিগুলো এখনো পূরণ হয়নি। আগামী নির্বাচনে আওয়ামী লীগকে পুনরায় ভোট দিয়ে ক্ষমতায় আনলে আপনাদের বাকি দাবিগুলো অক্ষরে অক্ষরে পূরণ করা হবে।

সমাবেশে সড়ক শ্রমিকদের উদ্দেশ্য করে সড়কমন্ত্রী বলেন, বর্তমানে সড়ক দুর্ঘটনা বেড়ে গেছে। আপনার অতিরিক্ত মুনাফার জন্য সড়কে প্রতিযোগিতা করবেন না। ওভার টেকিং করবেন না। সড়কে শুধু সাধারণ যাত্রী নয়, শ্রমিকরাও দুর্ঘটনার শিকার হচ্ছে। একজনের জন্য একটি পরিবার নিঃস্ব হয়ে যায়। গাড়ির স্ট্যারিং হাতে নিয়ে এবিষয়গুলো ভেবে গাড়ি চালাবেন।

এস/