বিএনপিকে ভাঙ্গার চেষ্টা করছে সরকার : মির্জা ফখরুল

সরকার মিথ্যে প্রচার করে জনগণকে বিভ্রান্ত করে বিএনপিকে ভাঙ্গার চেষ্টা করছে বলে দাবি করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার ঢাকা রিপোর্টাস ইউনিটিতে জাগপার ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনায় তিনি এ দাবি করেন।

তিনি বলেন, নির্বাচনের আগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তিই এখন প্রধান দাবি। আমি পরিষ্কার করে একটি কথা বলি— দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তি হচ্ছে আমাদের এক নম্বর দাবি, এক নম্বর শর্ত। তারপর অন্য কিছু আলোচনা হবে। এর আগে আর কিছু নিয়ে আলোচনা করব না।

দুর্নীতি দমন কমিশনের সমালোচনা করে বিএনপির মহাসচিব বলেন, ক্ষমতাসীনদের কাছে দেশের অস্তিত্বের কোন মূল্য নেই। তারা নিজেরাই দুর্নীতিতে জড়িয়েছে। দুর্নীতি করতে করতে সীমা ছাড়িয়ে গেছে।

মির্জা ফখরুল বলেন, সরকারের হাজার হাজার নেতাকর্মীর বিরুদ্ধে দুর্নীতির মামলা থাকার পরও তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া হচ্ছে না। দুদক এক্ষেত্রে কোনো ভূমিকাই পালন করছে না। অথচ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মিথ্যা সাজানো মামলায় পাঁচ বছরের সাজা দিয়ে তাকে কারাগারে আটকে রেখেছে।

তিনি বলেন, সরকারের কম করে হলেও একডজন মন্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ রয়েছে। এমনকি তিন মন্ত্রী আছেন, যারা দুর্নীতির অভিযোগে সাজাপ্রাপ্ত হয়েও মন্ত্রী পদে বহাল আছেন।

দেশে অর্থনৈতিক, গণতান্ত্রিক এবং মানবাধিকার নেই উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, বর্তমান সময়ের মত এত বড় দু:সময় দেশে আর আসেনি। কেবল সমাজিক যোগাযোগ মাধ্যমেই নয়, দেশ রাষ্ট্র আর রাজনীতি রক্ষায় তরুণদের পথে নেমে আসার আহ্বানও জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

জাগপার প্রয়াত নেতা শফিউল আলম প্রধানের স্মৃতিচারণ করে মির্জা ফখরুল বলেন, ‘তিনি আপাদমস্তক একজন রাজনীতিবিদ ছিলেন। তার দেশপ্রেম, গণতন্ত্রের জন্য ভালোবাসা স্পষ্ট কথা বলা আজকাল খুব একটা দেখা যায় না।’

অনুষ্ঠানে সংগঠনের সভাপতি অধ্যাপিকা রেহেনা প্রধানের সভাপতিত্বে আলোচনাসভায় উপস্থিত ছিলেন খেলাফত মজলিসের আমির মাওলানা মোহাম্মদ ইসহাক, এলডিপির মহাসচিব ড. রেদোয়ান আহমদ, জাগপার সাধারণ সম্পাদক খন্দকার লৎফুর রহমান প্রমুখ।

আরএম/