বিএনপির ওপর মানুষের আস্থা নেই : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘বিএনপির পক্ষে সব কিছুই সম্ভব। দেশের জনগণের ওপর অত্যাচার করে তার ভিডিও দেখে উল্লাস করত তারেক ও খালেদা জিয়া। তাই বিএনপির ওপর আজ মানুষের আস্থা নেই সেটা প্রমাণিত।’

তিনি বলেন, যারা এতিমের অর্থের লোভ সামলাতে পারে না তারা কীভাবে দেশ চালাবে।

শুক্রবার (২৭ জুলাই) সকালে স্বেচ্ছাসেবকলীগের ২৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে গণভবনে অনুষ্ঠিত শুভেচ্ছামূলক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদক আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। পরে সাংগঠনিক নেত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখার নেতারা।
এসময় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে সংগঠনের প্রতিষ্ঠাতবার্ষিকীর ব‍্যাজ পরিয়ে দেন সংগঠনটির নেতারা।
প্রধানমন্ত্রী বলেন,  বাবা-মাসহ পরিবারের সবাইকে হারিয়ে দেশে ফিরেছি কারণ দেশের মানুষের গণতান্ত্রিক অধিকার ও ভাত-ভোটের অধিকার ফিরিয়ে দেওয়াই ছিল একমাত্র লক্ষ্য। জনকল্যাণমুখী রাজনীতি ছাড়া ব্যক্তি স্বার্থের রাজনীতি দেশকে কিছু দিতে পারে না তা ইতিমধ্যে আওয়ামী লীগ প্রমাণ করেছে।

শেখ হাসিনা বলেন, ‘জামায়াত ধর্ম নিয়ে রাজনীতি করলেও কোরআন শরিফ পুড়িয়েছে। ছোট্ট শিশু থেকে শুরু করে কলেজ ছাত্রী কেউ রক্ষা পায়নি। তাই বিএনপি-জামায়ায়ের ওপর দেশের মানুষের আস্থা নেই তা আজ প্রমাণিত। গ্রামের মানুষ ও শহরের নাগরিক সুবিধা পাবে। নৌকায় ভোট চাওয়ার নির্দেশনা দেন শেখ হাসিনা।’

পরে সজীব ওয়াজেদ জয়ের জন্মদিন উপলক্ষে সেচ্ছাসেবক লীগ নেতাদের সঙ্গে নিয়ে কেক কাটেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজকের বাজার/এমএইচ