বিএনপি একটি বিপজ্জনক চক্র: ইনু

জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের সভাপতি হাসানুল হক ইনু বৃহস্পতিবার বলেছেন, বিএনপি একটি বিপজ্জনক চক্র। কারণ আগস্টের এই শোকের মাসে তারা জাতির জনককে স্মরণ করেনি।

দুপুরে মানিকগঞ্জ জেলা শহরের মুক্তিযুদ্ধ স্মৃতিফলক পাদদেশে জেলা জাসদের প্রয়াত সভাপতি মুক্তিযোদ্ধা ইকবাল হোসেন খানের স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যদানকালে এসব কথা বলেন তিনি।

ইনু বলেন, ‘তারা (বিএনপি) এ মাসে হত্যাকারীদের নিন্দাও জানায়নি। তারা ইঁদুরের মতো সরকারের উন্নয়নকে খেয়ে ফেলছে। সরকারের উন্নয়নের ফসল ঘরে তুলতে হলে মুক্তিযুদ্ধের চেতনায় নতুন প্রজন্মকে গড়ে তুলতে হবে।’

স্মরণসভা আয়োজনে গঠিত নাগরিক কমিটির আহ্বায়ক ও জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা গোলাম মহীউদ্দীনের সভাপতিত্বে এই স্মরণসভায় বক্তব্য দেখেন মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এ এম নাঈমুর রহমান দূর্জয়, নাগরিক কমিটির সদস্য-সচিব ও মানিকগঞ্জ পৌরসভার মেয়র মুক্তিযোদ্ধা গাজী কামরুল হুদা সেলিম, মুক্তিযোদ্ধা সংসদ মানিকগঞ্জ জেলা ইউনিটের কমান্ডার মুক্তিযোদ্ধা তোবারক হোসেন লুডু, সিপিবি কেন্দ্রীয় নেতা মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আজহারুল ইসলাম আরজু প্রমুখ।

এর আগে, সকালে মানিকগঞ্জ শহরের স্বর্ণকার পট্টির সড়কটির নাম প্রয়াত নেতা ইকবাল হোসেন খানের নামে করা হয়। আনুষ্ঠানিকভাবে এর উদ্বোধন করেন জেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা গোলাম মহীউদ্দীন, মানিকগঞ্জ পৌরসভার মেয়র মুক্তিযোদ্ধা গাজী কামরুল হুদা সেলিম।

উল্লেখ্য, ইকবাল হোসেন খান ১৯৫৪ সালের ১ অক্টোবর মানিকগঞ্জ জেলা শহরের স্বর্ণকারপট্টি এলাকায় জন্মগ্রহণ করেন এবং ২০১৯ সালের ২৫ জুন ইন্তেকাল করেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি জাসদ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি এবং জেলা কমিটির সভাপতির দায়িত্ব পালন করেন। ইকবাল হোসেন ভারতে প্রশিক্ষণ নিয়ে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। এছাড়াও তিনি মানিকগঞ্জের বিজয়মেলার অন্যতম প্রবর্তক ছিলেন।

আজকের বাজার/এমএইচ