বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র প্রতিহত করতে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে ঐক্যবদ্ধ থাকতে হবে: আমু

বিএনপি-জামায়াতের সকল ষড়যন্ত্র প্রতিহত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আজ বৃহষ্পতিবার বিকেলে গুলিস্থানের মহানগর নাট্য মঞ্চে ঢাকা দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এই আহবান জানান।

আমির হোসেন আমু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যখন বিশ্বে একটা অবস্থান করে নিয়েছে, যখন দেশে একের পর এক বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড পরিচালিত হচ্ছে। তখন মুক্তিযুদ্ধের পরাজিত শক্তিরা নানা ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। তাই আমাদের সবাই মিলে তাদের সকল ষড়যন্ত্র প্রতিহত করতে হবে। তিনি বলেন, যারা সব সময় স্বাধীনতার ইতিহাস বিকৃতি করে, বাংলাদেশকে মানে না তাদেরকে রাজনৈতিকভাবে প্রতিহত করতে হবে। বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীতে নানা কর্মসূচির মধ্য দিয়ে যে জোয়ারের সৃষ্টি হবে তার মাধ্যমে বিএনপি-জামাতের মত অপশক্তিগুলো একসময় নিঃশেষ হয়ে যাবে।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মান্নাফির সভাপতিত্বে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম, ড. আব্দুর রাজ্জাক ও এডভোকেট জাহাঙ্গীর কবির নানক, আওয়ামী লীগ নেতা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক এডভোকেট আফজাল হোসেন, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, বিকল্প ধারা বাংলাদেশের মুখপাত্র মাহী বি চৌধুরী এমপি প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠান পরিচালনা করেন মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে সিটি নির্বাচনে নৌকা বিজয়ী হবে এমন আশা প্রকাশ করে মোহাম্মদ নাসিম বলেন, ‘এই নির্বাচন হচ্ছে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির সাথে, বিরোধীদের লড়াই। জঙ্গীমুক্ত, সন্ত্রাসমুক্ত, আলোকিত বাংলাদেশ চাইলে নির্বাচনে নৌকা বিজয়ী করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নকে এগিয়ে নিতে নৌকার বিজয়ের কোন বিকল্প নেই। আমরা আর কোন হাওয়া ভবন চাই না। জঙ্গীর বাংলাদেশ চাই না।’ সিটি নির্বাচন নিরাপেক্ষ ও সুষ্ঠু হবে জানিয়ে তিনি বলেন, বিএনপি সব সময় চায় নির্বাচনকে বিতর্কিত করতে। সিটি নির্বাচনে জনগণ যে রায় দেবে আওয়ামী লীগ তা মেনে নেবে। কিন্তু বিএনপিকে বলবো আপনারা শেষ পর্যন্ত নির্বাচনী মাঠে থাকুন। মাঠ ছেড়ে পালাবেন না। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান