বিএনপি প্রার্থী খায়রুল কবির খোকনের জামিন নামঞ্জুর

নরসিংদীতে পৃথক ২টি নাশকতার মামলায় বিএনপি যুগ্ন মহাসচিব, নরসিংদী জেলা বিএনপি সভাপতি ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নরসিংদী-১ আসনের বিএনপি প্রার্থী খায়রুল কবির খোকন নরসিংদী জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিন চাইলে আদালত জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরনের নির্দেশ দিয়েছে। একইসঙ্গে এ মামলায় অন্য ২ আসামীকে জামিন দেন আদালত।

বৃহস্পতিবার, ২৯ নভেম্বর বিকাল ৩ ঘটিকায় নরসিংদী জেলা ও দায়রা জজ মোঃ আতাবুল্লাহ্ আদালতে হাজির হন খায়রুল কবির খোকন সহ ৩জন আসামী।

জামিন পাওয়া আসামীরা হলো জেলা যুবদলের আহবায়ক মহসিন হোসেন বিদ্যুৎ, বিএনপি নেতা এডভোকেট আব্দুল কাদের ভুইঁয়া টিটু।

খায়রুল কবির খোকন ২টি মামলায় এজাহার ভূক্ত আসামী না থাকলেও চার্জসিটে তার নাম থাকায় তিনি এ জামিন নিতে আদালতে যান।

মামলায় সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, বিএনপি যুগ্ন মহাসচিব খায়রুল কবির খোকনসহ অন্যন্যা আসামীরা চলতি বছরের ফেব্রয়ারী মাসের প্রথম সপ্তাহে নরসিংদী শহরের বানিয়াছল এলাকায় এবং ঘোড়াদিয়া এলাকায় নাশকতা করার পরিকল্পনা করে। পরে পুলিশ বাদী হয়ে নরসিংদী সদর মডেল থানায় পৃথক ২টি মামলা রজু করে। বানিয়াছলের মামলা নাম্বার মামলা নং৪(২)১৮, বিশেষ টাইব্রুনাল নং-১৫০/১৮, ধারা ১৯০৮ সনের বিষ্ফোরক দ্রব্য আইনের ৪/৬। ঘোড়াদিয়া মামলা নং ৮(২)১৮, বিশেষ টাইব্রুনাল নং ১৫২/১৮। ধারা ১৯৭৩ সনের বিশেষ ক্ষমতা আইনের ১৬(২) ২৫ ডি।

বিবরণে থেকে আরও জানা যায়, ২টি মামলায় এজাহারে খায়রুল কবির খোকনের নাম ছিল না। গতকাল বুধবার নরসিংদী সদর মডেল থানার তদন্তকারী কর্মকর্তা আদালতে খায়রুল কবির খোকনের নামসহ অন্যন্যা আসামীদের নাম উল্লেখ করে চার্জসিট প্রদান করেন। এর প্রেক্ষিতে নরসিংদী জেলা ও দায়রা জজ আদালতে খায়রুল কবির খোকন গতকাল বৃহস্পতিবার আর্ত্মসমর্পণ করে জামিন চাইলে আদালত তার জামিন না মঞ্জুর করে জেলহাজতে প্রেরণ করেন।

আজকের বাজার/এমএইচ