বিএমবিএ’র নতুন সভাপতি ছায়েদুর, সাধারন সম্পাদক মতিন

২০২০-২১ সালের মেয়াদে বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স এসোসিয়েশনের (বিএমবিএ) সভাপতি ও সাধারন সম্পাদক নির্বাচিত হয়েছেন। সভাপতি পদে নির্বাচিত হয়েছেন ইবিএল ইনভেস্টমেন্টের প্রতিনিধি হিসাবে ইবিএল সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. ছায়েদুর রহমান। সাধারন সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন বিএমএসএল ইনভেস্টমেন্টের এমডি মো. রিয়াদ মতিন।

গত ২১ ডিসেম্বর শনিবার বিএমবিএ’র কার্যনির্বাহি সদস্যরা তাদের নির্বাচিত করেন।

এছাড়া সিনিয়র সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন আইসিবি ক্যাপিটাল ম্যানেজম্যান্টের ভারপ্রাপ্ত সিইও সোহেল রহমান। সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন আইডিএলসি ইনভেস্টমেন্টের এমডি মো. মনিরুজ্জামান। ট্রেজারার পদে নির্বাচিত হয়েছেন সাউথইস্ট ব্যাংক ক্যাপিটাল সার্ভিসেসের এমডি মো. আবু বকর।

গত ৪-১৪ নভেম্বর নির্ধারিত ১১ কার্যনির্বাহি সদস্য পদে ১০ জন আবেদন করেন। অর্থাৎ সবাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। যাদের মধ্য থেকে সভাপতি, সিনিয়র সহ-সভাপতি, সহ-সভাপতি, সাধারন সম্পাদকসহ অন্যান্য পদগুলোতে নির্বাচিন করা হয়েছে।

এবারের কার্যনির্বাহি কমিটির সদস্যরা হচ্ছেন- এএফসি ক্যাপিটালের সিইও মাহবুব এইচ মজুমদার, আলফা ক্যাপিটাল ম্যানেজম্যান্টের এমডি ও সিইও নুর আহামেদ, সন্ধানী লাইফ ফাইন্যান্সের এমডি ও সিইও মুহাম্মদ নজরুল ইসলাম, বানকো ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্টের এমডি ও সিইও মো. হামদুল ইসলাম এবং এএএ ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্টের এমডি ও সিইও মো. ওবায়দুর রহমান।

এই নির্বাচনে মুহাম্মদ এ হাফিজকে নির্বাচন বোর্ডের চেয়ারম্যান ঘোষনা করে এ নির্বাচন সিডিউল ঘোষণা করা হয়। এতে সদস্য করা হয় তানিয়া শারমিন ও মোঃ ইসরাইল হোসেনকে।

কার্যনির্বাহি সদস্য পদের জন্য গত ৪ নভেম্বর থেকে  মনোনয়নপত্র বিতরন শুরু হয়। ১৪ নভেম্বর ছিলো মনোনয়নপত্র দাখিলের সর্বশেষ সময়সীমা। যাছাই-বাছাই শেষে গত ১৬ নভেম্বর বৈধ প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়। প্রার্থিতা প্রত্যাহারের সর্বশেষ সময় ছিলো ২৮ নভেম্বর পর্যন্ত।