বিএসএমএমইউ-তে ডেঙ্গুর চিকিৎসায় স্বাস্থ্যমন্ত্রীর সন্তোষ প্রকাশ

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ডেঙ্গু রোগীদের চিকিৎসা সেবা দেয়ার বিষয়ে সন্তোষ প্রকাশ করেছেন।
তিনি আজ দুপুর বিশ্ববিদ্যালয়ের কেবিন ব্লকের ডেঙ্গু চিকিৎসাসেবা সেলের সেবা কার্যক্রম পরিদর্শন শেষে তার সন্তুষ্টির কথা জানান।
পরিদর্শনকালে স্বাস্থ্যমন্ত্রী বিশ্ববিদ্যালয়ের ডেঙ্গু সেলে ভর্তি বিভিন্ন রোগীর সাথে কথা বলেন এবং তাদের চিকিৎসার খোঁজ-খবর নেন।
এ সময় স্বাস্থ্যমন্ত্রী ডেঙ্গু রোগীদের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে দেয়া চিকিৎসা সেবার বিষয়ে সন্তোষ প্রকাশ করেন।
পরিদর্শনকালে অন্যান্যের মধ্যে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব (স্বাস্থ্য সেবা বিভাগ) মো. আসাদুল ইসলাম, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়–য়া, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. সাহানা আখতার রহমান, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এ বি এম আব্দুল হান্নান, প্রক্টর অধ্যাপক ডা. সৈয়দ মোজাফফর আহমেদ, পরিচালক হাসপাতাল ব্রিগেডিয়ার জেনারেল ডা. এ কে মাহাবুবুল হক, এ্যানেসথেশিয়া, এনালজেশিয়া এন্ড ইনটেনিসিভ কেয়ার মেডিসিন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. এ কে এম আখতারুজ্জামান, হেমাটোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. আব্দুল আজিজ প্রমুখ উপস্থিত ছিলেন।
পরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জাহিদ মালেক ডেঙ্গু নিয়ে আতঙ্কিত না হওয়ার আহ্বান জানিয়ে বলেন, সরকার ডেঙ্গু রোগীদের চিকিৎসার জন্য সব প্রস্তুতি নিয়ে রেখেছে।
ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে বলে উল্লেখ করে তিনি বলেন, পরিস্থিতি মোকাবেলায় চিকিৎসক ও নার্সরা কাজ করে যাচ্ছেন। ডেঙ্গু মোকাবেলায় মশা নিধনে দুই সিটি করপোরেশনও জোরালোভাবে কাজ করে যাচ্ছে।
তিনি বলেন, ডেঙ্গু পরীক্ষার কিটস, রোগীর চিকিৎসার স্যালাইনের ব্যবস্থা করা হয়েছে এবং আমদানীরও ব্যবস্থা করা হয়েছে।
জাহিদ মালেক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডেঙ্গু মোকাবেলার সার্বিক বিষয়টি নজরদারিতে রেখেছেন। ডেঙ্গু মোকাবেলায় মন্ত্রী ও আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জনগণকে সচেতন হওয়ার আহ্বান জানিয়েছেন। তিনি আরো বলেন, ডেঙ্গু রোগীদের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, শেখ হাসিনা বার্ন এন্ড প্ল্যাস্টিক সার্জারী ইনস্টিটিউটসহ আরো কয়েকটি হাসপাতালে ডেঙ্গু রোগীদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।