বিএসপিএ’র বর্ষসেরা ক্রীড়াবিদের তালিকা প্রকাশ

খেলোয়াড়রা সুযোগ পেলে ভালো পারফরম্যান্স করতে চান, দেশকে গর্বিত করতে চান। তবে প্রতি বছর সবার পারফরম্যান্স আশানুরূপ থাকে না। কেউ কেউ বছর শেষে পারফরম্যান্সের বিচারে থাকেন সেরা। ২০১৭ শেষের পথে। আজ (১৮ ডিসেম্বর) বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতি (বিএসপিএ) চলতি বছরের সেরা ক্রীড়াবিদের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে।
২০১৭ সালের বর্ষসেরা ক্রীড়াবিদের সংক্ষিপ্ত তালিকায় আছেন সাকিব আল হাসান (ক্রিকেট), জাফর ইকবাল (ফুটবল) এবং অর্ণব সারার লাদিফ (শ্যুটিং)। এই তিন খেলোয়াড়ের মধ্যে থেকে আবার একজন বর্ষসেরা ক্রীড়াবিদ নির্বাচিত হবেন।
অন্যদিকে পপুলার চয়েজ অ্যাওয়ার্ডের জন্য মনোনয়ন পেয়েছেন চারজন। যার মধ্যে তিনজনই ক্রিকেটার। পপুলার চয়েজ অ্যাওয়ার্ডের জন্য মনোনীত-মাশরাফি বিন মর্তুজা (ক্রিকেট), সাকিব আল হাসান (ক্রিকেট), মাহমুদউল্লাহ রিয়াদ (ক্রিকেট) এবং জাফর ইকবাল (ফুটবল)। এই ক্যাটাগরীর পুরস্কারের সেরাকে বাছাই করতে পারেন দর্শকরা।অনলাইনে ভক্তদের ভোটে পপুলার চয়েজ অ্যাওয়ার্ডের জন্য বর্ষসেরা নির্বাচিত হবেন।
এছাড়া বর্ষসেরা দাবাড়ু হয়েছেন এনামুল হোসেন রাজীব, বর্ষসেরা টেবিল টেনিস খেলোয়াড় হয়েছেন সোনম সুলতানা সোমা, বর্ষসেরা সাঁতারু জোনায়না আহমেদ, বর্ষসেরা কোচ মোহাম্মদ সালাউদ্দীন (ক্রিকেট), বর্ষসেরা সংগঠক নির্বাচিত হয়েছেন মাহফুজা আক্তার কিরণ (ফুটবল)। এর বাইরের জহির রায়হান নির্বাচিত হয়েছেন উদীয়মান অ্যাথলেট হিসেবে।
এদিকে বিশেষ সম্মাননা পাচ্ছেন ফুটবলের সালাম মুর্শেদী ও বাদল রায়। তৃণমূলের ক্রীড়া ব্যক্তিত্ব হিসেবে নির্বাচিত হয়েছেন মফিজুল হক (ফুটবল কোচ)। বর্ষসেরা স্পন্সর হয়েছে মোবাইল সেবাদানকারী প্রতিষ্ঠান ‘রবি’।
উল্লেখ্য, আগামী ৬ জানুয়ারি (শনিবার) বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতির এই পুরস্কার নির্বাচিতদের হাতে আনুষ্ঠানিকভাবে তুলে দেয়া হবে।
বাংলাদেশ ক্রিকেট দলের সর্বশেষ দ্বিপাক্ষিক সিরিজ চলাকালীন সময় দক্ষিণ আফ্রিকায় সংবাদ সম্মেলনে লাগামহীনভাবে কথাবার্তা বলা ও দলের অভ্যন্তরীণ বেশ কিছু চাঞ্চল্যকর তথ্য সংবাদ মাধ্যমে প্রকাশ করায় বেশ সমালোচিত হয়েছিলেন বাংলাদেশ টেস্ট দলের তৎকালীন অধিনায়ক মুশফিকুর রহিম। এরপর থেকে গণমাধ্যমকে অনেকটা এড়িয়েই চলা পছন্দ করছেন তিনি।
আজকের বাজার: সালি / ১৮ ডিসেম্বর ২০১৭