বিজয় দিবস উপলক্ষে বিজিবি’র মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) বিপুল উৎসাহ উদ্দীপনা ও যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস-২০১৮ উদযাপন করেছে।
মহান বিজয় দিবস উপলক্ষে বিজিবি’র মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল ।
আাজ দুপুরে পিলখানাস্থ বীর উত্তম ফজলুর রহমান খন্দকার মিলনায়তনে বিজিবি’র খেতাবপ্রাপ্ত ২ জন বীরশ্রেষ্ঠ, ৮ জন বীরউত্তম, ৩২ জন বীর বিক্রম এবং ৭৭ জন বীর প্রতীক ও তাঁদের উত্তরাধিকারীগণকে সংবর্ধনা প্রদান করা হয়।
অনুষ্ঠানে বিজিবি’র মুক্তিযোদ্ধা ও তাঁদের উত্তরাধিকারীগণের হাতে বিজিবি’র পক্ষ হতে অনুদান ও উপহার সামগ্রী প্রধান করা হয়। বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তাফা কামাল উদ্দিন ।
বিজয় দিবস উপলক্ষে বিজিবি সদর দপ্তরসহ বাহিনীর সকল রিজিয়ন, সেক্টর, ব্যাটালিয়ন ও ইউনিটসমূহে বিভিন্ন কর্মসূচি পালন করে।
কর্মসূচির মধ্যে বাদ ফজর বিজিবি’র সকল ইউনিট মসজিদে আয়োজিত মিলাদ ও দোয়া মাহফিল ও মুক্তিযুদ্ধের বীর শহীদদের আত্মার মাগফেরাত, জাতির শান্তি ও সমৃদ্ধি এবং বিজিবি’র উত্তরোত্তর অগ্রগতি কামনা করে দোয়া করা হয়। আজ সকালে বিজিবি’র সদর দপ্তরসহ সকল ইউনিটে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।
পরে বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম, পিলখানাস্থ ‘সীমান্ত গৌরব’ স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন। এ সময় বিজিবি মহাপরিচালক, সকল কর্মকর্তা ও বিজিবি’র একটি সুসজ্জিত দল শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে গার্ড অব অনার প্রদান করেন।
দিবসের অন্যান্য কর্মসূচির মধ্যে সারাদেশে বিজিবি’র সকল ইউনিটে প্রীতিভোজের আয়োজন, বিজিবি সদস্য ও তাদের পরিবারবর্গ এবং বিজিবি স্কুল ও কলেজের ছাত্র-ছাত্রীদের জন্য মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র প্রদর্শনী এবং বিজিবি যাদুঘর সর্বস্তরের শিশুদের জন্য বিকেল ৪টা পর্যন্ত উন্মুক্ত রাখা হয়। এছাড়া বিজিবি সদর দপ্তরের গুরুত্বপূর্ণ ভবন ও স্থাপনা ও গেইটে আলোকসজ্জা করা হয়।