বিনোদন কেন্দ্রগুলোতে উপচেপড়া ভিড়

ঈদের দ্বিতীয় দিনেও রাজধানীসহ দেশের বিভিন্ন জায়গায় বিনোদনকেন্দ্র ও দর্শনীয় স্থানগুলোতে সব বয়সী মানুষের ভিড়। রাজধানীর অনেকেই সপরিবারে অথবা বন্ধু-বান্ধুব নিয়ে নতুন পোশাকে ছুটছে নগরীর বিনোদন কেন্দ্র ও দর্শনীয় স্থানে। তাদের আশা, ইট-পাথরের চার দেয়ালের বন্দিদশা থেকে একটু সময়ের জন্য হলেও যেন মেলে মুক্তি।

২৭ জুন মঙ্গলবার ঈদের দিবতীয় দিন নগরীর রমনা পার্ক, চন্দ্রিমা উদ্যান, জাতীয় সংসদ ভবন এলাকা, ধানমন্ডি লেক, চিড়িয়াখানা, হাতিরঝিল, বঙ্গবন্ধু নভোথিয়েটার, আহসান মঞ্জিল, লালবাগ কেল্লা, শ্যামলী শিশু মেলা সবখানেই ছিলো উপচেপড়া ভিড়। নতুন পোশাকে শিশু-কিশোর, তরুণ-তরুণী, নারী-পুরুষ এসব বিনোদন কেন্দ্রে ঘুরে ঘুরে সময় কাটাচ্ছেন।

শিশুদের উপস্থিতিতে সবচেয়ে প্রাণবন্ত হয়ে উঠেছে রাজধানীর বিনোদন কেন্দ্রগুলো। এদিক-সেদিক দৌঁড়-ঝাপ আর ঘুরে ঘুরে আনন্দ প্রকাশ করছে শিশুরা। প্রতিটি শিশুর পেছনে দেখা যাচ্ছে, তাদের বাবা-মাকে।

দুপুরে রাজাবাজার এলাকা থেকে রিকশা নিয়ে শাহবাগের শিশু পার্কে ঘুরতে আসে এক দল শিশু। তাদের মধ্যে একজন সাজিদ। সে বলে, বন্ধুরা মিলে সারাদিন ঘুরব। এখন পার্কে দোলনায় চড়ব। এখানে অনেক মজা করব। তারপর আবার রিকশায় ঘুরব।

শিশুরা যেমন দল বেঁধে এসেছিল, তেমন এসেছিল বাবা-মার হাত ধরেও। ব্যাংক কর্মকর্তা নজরুল ইসলাম স্ত্রী আর ১০ বছরের শিশু কন্যা নুসরাতকে নিয়ে বেড়াতে আসেন শিশু শিশু পার্কে।

তিনি বলেন, ব্যস্ততার কারণে পরিববার পরিজন নিয়ে তেমন একটা ঘুরতে বের হওয়া হয় না। তাই আজ ঈদের ছুটিতে দুপুরের খাওয়ার পর পরিবারকে নিয়ে বের হয়েছি। সন্ধ্যা পর্যন্ত আমরা ঘুরব ও মজা করব।

মিরপুর চিড়িয়াখানায়ও দর্শনার্থীর উপচেপড়া ভিড় ছিল। বিভিন্ন খাঁচার সামনে দেখা গেছে নানাবয়সী মানুষের ভীড়। রয়েল বেঙ্গল টাইগার, বানরের খাঁচা আর রাসায়নিকভাবে সংরক্ষণ করা বিভিন্ন প্রাণি দেখতে চিড়িয়াখানার প্রাণি জাদুঘরে ভিড় ছিল উল্লেখযোগ্য।

বানরের বাঁদরামি, বাঘ-সিংহের গর্জন, মায়াবী চিত্রা হরিণ, পেঁচিয়ে পড়ে থাকা সাপের আলসেমি, কুমির, ময়ূরের পেখম ছড়ানোর ফ্যাশন শোতে মুগ্ধ দর্শনার্থীরা।

শ্যামলী থেকে স্ত্রী ও ছেলেকে নিয়ে চিড়িয়াখানায় বেড়াতে এসেছিলেন ব্যবসায়ী নাজির হোসেন। তিনি অর্থসূচককে বলেন, ঈদ হলো আনন্দের দিন। সময় পাই না তাই এসময় বেড়ানোর জন্যই চিরিয়াখানায় আসা। এখান থেকে চিড়িয়াখানায়ার পাশে এক আত্মীয়ের বাসা যাব।

এদিকে রাজধানীর বিভিন্ন উদ্যানে দেখা গেছে বিনোদনপ্রিয় মানুষের ভিড়। সোহরাওয়ার্দী উদ্যান, চন্দ্রিমা উদ্যান ও বোটানিক্যাল গার্ডেনে এই ভিড় ছিল চোখে পড়ার মতো। ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস, হাতিরঝিল, কুড়িল বিশ্বরোডের ওভারব্রিজে ও মেয়র মো. হানিফ ফ্লাইওভারেও ছিল দর্শনার্থীদের ভিড়।

আজকের বাজার: এলকে/এলকে ২৭ জুন ২০১৭