বিপিএলে সালমান-ক্যাটরিনার অনুষ্ঠান‘সবার জন্য’নয়

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে নতুন আঙ্গিকে আয়োজন হচ্ছে এবারের বিপিএল। নয়া আসরকে আকর্ষণীয় করে তুলতে চেষ্টার অন্ত নেই আয়োজকদের। উদ্বোধনী অনুষ্ঠানেও থাকছে বিশেষ আকর্ষণ। তবে মাত্র পাঁচ হাজার দর্শক উপভোগ করতে পারবেন এ অনুষ্ঠান।বিপিএলের জমকালো উদ্বোধনী অনুষ্ঠান হবে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে। প্রায় ২৫ হাজার ধারণক্ষমতাসম্পন্ন শেরেবাংলায় মাত্র খুব অল্পসংখ্যক দর্শকের সুযোগ হবে মাঠে বসে অনুষ্ঠান দেখার।

১১ ডিসেম্বর মাঠে গড়াবে বঙ্গবন্ধু বিপিএল। তার আগে ৮ ডিসেম্বর সন্ধ্যায় শের-ই-বাংলা স্টেডিয়ামে হবে জমকালো উদ্বোধনী অনুষ্ঠান। পূর্ব গ্যালারির সামনে রোববার থেকে চলছে মঞ্চ বানোনোর কাজ। আসর জমাতে আসবেন বলিউড সুপারস্টার সালমান খান ও ক্যাটরিনা কাইফ। থাকবেন দেশি-বিদেশি আরো অনেক তারকা।

স্টেডিয়ামের দর্শক  মঞ্চের পেছনে, ডান ও বাঁ-দিকের গ্যালারি কনসার্টের জন্য বরাদ্দ রাখছে না বিসিবি। সম্মুখের গ্র্যান্ড স্ট্যান্ড, ভিআইপি গ্যালারি, শহীদ জুয়েল স্ট্যান্ড ও শহীদ মুস্তাক স্ট্যান্ডে বসতে পারবেন দর্শকরা। এছাড়া মঞ্চের সামনে হাজারখানেক চেয়ার বসানো হবে বলে জানা গেছে।

সবমিলিয়ে ৮ হাজার দর্শকের জন্য এই আয়োজন চলছে। তবে এর মধ্যে অন্তত ৩ হাজার সৌজন্য টিকেট চলে যাবে বিসিবি কাউন্সিলর, ক্লাব অফিসিয়াল ও সরকারী কিছু প্রতিষ্ঠানের ব্যক্তিবর্গের কাছে। ফলে সাধারণ দর্শকদের জন্য বরাদ্দ থাকবে মাত্র পাঁচ হাজার টিকিট।

মঙ্গলবার বিকেলে অনুষ্ঠানের মঞ্চ ও গ্যালারির সংস্কার কাজ পরিদর্শন করেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। আয়োজনের প্রস্তুতি নিয়ে তিনি বলেন, ‘আমরা অল্পসংখ্যক দর্শককে অ্যালাও করতে পারবো। মঞ্চের পেছনে আসন দিতে পারছি না, পাশেও দিতে পারছি না। আগে যে ধারণক্ষমতা ছিল সেটা অনেক কমে গেছে। মাঠের ভেতরে পিচ নষ্ট হতে পারে বা মাঠ নষ্ট হতে পারে, সে ঝুঁকি তো নিতে পারব না। মাঠের ভেতরে কিছু ভিভিআইপির জন্য চেয়ার দিতে পারব, সেটা আজ ফাইনাল করলাম।’

দর্শকদের টিকিটের ব্যাপারে বিসিবি বস বলেন, ‘দর্শকদের জন্য সব মিলিয়ে ৮ হাজারের বেশি সম্ভব হবে না। এই কর্নার (শহিদ মুস্তাক স্ট্যান্ড) থেকে শুরু করে মিডিয়া বক্স পর্যন্ত দিতে পারছি। মাঠের ভেতরে আর কত চেয়ার দিতে পারব? বড়জোর ১ হাজার। কাউন্সিলর, ক্লাবগুলোকে দিতে হয়। অন্য টুর্নামেন্টে যা আমরা করি, আগে খেলার জন্য যত টিকিট দিতে পেরেছি এবার তা পারব না। এবার অনেক সীমিত থাকবে। চাহিদা অনেক, কিছু তো দিতে হবে। হাজার পাঁচেক টিকিট সাধারণ দর্শকদের জন্য দেব।’

বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠানের টিকেট পাওয়া ও মূল্যের ব্যাপারে বুধবার ঘোষণা করা হবে বলেও জানান নাজমুল হাসান পাপন।

আজকের বাজার/আরিফ