বিপিএল খেলতে ঢাকায় আফ্রিদি-লুইস

বিপিএলকে সামনে রেখে নিজেদের প্রস্তুতি শুরু করেছে দুইদিন আগেই। তবে তখনো ঢাকায় এসে পৌঁছায়নি দলের তারকা ক্রিকেটাররা। অবশেষে ঢাকায় এসেছেন শহীদ আফ্রিদি, মালিক, লুইস। গতকাল রাতেই ঢাকায় পৌঁছেছেন এই তারকা ক্রিকেটার। বিপিএলে আগেও মাঠ মাতিয়েছেন এই তিন ক্রিকেটার। তবে এবার ঠিকানা ভিন্ন।

গতবার ঢাকা ডাইয়ানামাইটসের হয়ে খেলেছেন আফ্রিদি ও লুইস। এবার তাদের দলের ভিড়িয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। বিপিএলে আফ্রিদি তো নিয়মিত মুখ। এই তিন ক্রিকেটার ছাড়াও কুমিল্লা ভিক্টোরিয়ান্সে রয়েছে অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভ স্মিথ। তবে এখনো ঢাকায় পা না রাখলেও শীঘ্রই প্রথমবারের মতো বিপিএল মাতাতে রাজধানীতে পা রাখবেন স্মিথ।

তাকে ঘিরে এবার কম নাটক হয়নি। শুরুতে তাকে কুমিল্লা দলে নিলেও পরবর্তীতে তার সংযুক্তিতে আপত্তি জানায় বেশ কয়েকটি ফ্র্যাঞ্চাইজি। পরে অবশ্য সব জল্পনা-কল্পনা শেষে নিশ্চিত করা হয় বিপিএল খেলতে আসছেন স্মিথ। এদের ছাড়াও এবার আসরে বেশ ভালো ও শক্তিশালী দল গঠন করেছে কুমিল্লা ভিক্টোড়িয়ান্স। রয়েছে দেশি-বিদেশি তারকা ক্রিকেটার।

দেশিদের মধ্যে রয়েছেন বাংলাদেশের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল, এনামুল হক বিজয়, ইমরুল কায়েস, আবু হায়দার রনির মতো ক্রিকেটাররা। বিদেশিদের মধ্যে রয়েছে আফ্রিদি, লুইস, স্মিথ, লিয়াম ডসনের মতো তারকারা। কুমিল্লাকে নেতৃত্ব দিবেন তামিম ইকবাল। আগামী ৬ জানুয়ারি সিলেট সিক্সার্সের বিপক্ষে ম্যাচ দিয়ে টুর্নামেন্ট শুরু করবে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের স্কোয়াড:
তামিম ইকবাল (অধিনায়ক), ইমরুল কায়েস, মোহাম্মদ সাইফউদ্দিন, আবু হায়দার রনি, এনামুল হক বিজয়, জিয়াউর রহমান, মেহেদী হাসান, জিয়াউর রহমান, মোশাররফ হোসেন রুবেল, মোহাম্মদ শহীদ, শামসুর রহমান শুভ ও সনজিত সাহা, শোয়েব মালিক, লিয়াম ডসন, শহীদ আফ্রিদি, স্টিভেন স্মিথ, এভিন লুইস, ওয়াকার সালমাখেইল ও আমের ইয়ামিন।

আজকের বাজার/এমএইচ