বিপিএল ছাড়াও আরেকটি টি-টোয়েন্ট টুর্নামেন্ট চান আশরাফুল

বিপিএলের দামামা বেজে উঠেছে প্রায়। বিসিবি ব্যস্ত টুর্নামেন্ট সফল করা নিয়ে, সুযোগ পাওয়া ক্রিকেটাররা ব্যস্ত অনুশীলন নিয়ে। তবে বেকার সময় কাটাবে দেশের ঘরোয়া ক্রিকেট খেলা বড় একটা অংশই। তাই মোহাম্মদ আশরাফুল মনে করেন, বিসিবির উচিত স্থানীয় ক্রিকেটারদের নিয়ে আরেকটি টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজন করা।

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক এ অধিনায়ক নতুন টুর্নামেন্ট কখন আয়োজিত হবে সে ব্যাপারেও ধারণা দেন। তার মতে এ টি-টোয়েন্টি টুর্নামেন্টকে বিপিএলের আগে আয়োজন করলে সবচেয়ে ভালো ফলাফল পাওয়া যেতে পারে।

দিন কয়েক পরেই শুরু হতে যাওয়া এবারের বিপিএলে দল পাননি আশরাফুল। বিপিএলের প্লেয়ার্স ড্রাফটে স্থানীয় ক্রিকেটার ছিলেন ১৮১ জন। তাদের মধ্যে মাত্র ৬৭ জন দল পেয়েছেন। আশরাফুল বলেন, ‘বিপিএলের আগে টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজন আসলেই গুরুত্বপূর্ণ। এটা নিশ্চিতভাবে ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে আরো মেধাবী ক্রিকেটার বের করে আনবে।’

বর্তমানে খেলোয়াড়দের দল পাওয়ার পদ্ধতিও সঠিক নয় বলে মন্তব্য করেন বাংলাদেশ ক্রিকেটের প্রথম পোস্টার বয়। তার মতে, ‘প্রথম শ্রেণির ক্রিকেটের পারফরম্যান্সের ওপর ভিত্তি করে অধিকাংশ খেলোয়াড় বিপিএলে দল পেয়েছে। কিন্তু এটা টি-টোয়েন্টি লিগের পারফরম্যান্সের ভিত্তিতে করা উচিৎ ছিল। এজন্য আমি মনে করি যদি বিসিবি বিপিএলের আগে আরেকটি টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজন করে তাহলে এটা বাংলাদেশের ক্রিকেটকে ভালো করতে সাহায্য করবে।

আজকের বাজার/আরিফ