বিপিডিবির সঙ্গে বারাকা শিকলবাহার পিপিএ সম্পন্ন

পুঁজিবাজারের তালিকাভুক্ত বারাকা পাওয়ার লিমিটেডের নতুন প্রতিষ্টান বারাকা শিকলবাহা বিদ্যুৎ উন্নয়ন বোর্ড(বিপিডিবি) সঙ্গে বিদ্যুৎ ক্রয় চুক্তি করেছে। পাশাপাশি সরকারের বাস্তবায়ন চুক্তি (এআই) করেছে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, গত ১৯ আগস্ট এই চুক্তি সম্পন্ন হয়েছে। যেখানে সরকারের বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় প্রতিনিধিত্ব করে।বাণিজ্যিক উৎপাদন শুরুর দিন থেকে আগামী ১৫ বছরের জন্য এই চুক্তি হয়েছে। লেটার অব ইনটেন্ট পাওয়ার ৯ মাসের মধ্যে বানিজ্যিক উৎপাদনে যাবে প্রকল্পটি।

এই কোম্পানির ৫১ শতাংশের মালিক বারাকা পতেঙ্গা পাওয়ার লিমিটেড। কোম্পানিতে ২০ শতাংশ শেয়ারের বিনিয়োগ বারাকা পাওয়ারের। আবার বারাকা পতেঙ্গার ৫১ শতাংশ মালিক বারাকা পাওয়ার লিমিটেড। সেই হিসেবে বারাকা শিকলবাহার ৪৬ দশমিক শূণ্য ১ শতাংশ শেয়ারের মালিক হবে বারাকা পাওয়ার লিমিটেড।

সব মিলিয়ে বারাকা গ্রুপে পাওয়ার কোম্পানি চারটি। এই কোম্পানিগুলোর মধ্যে বারাকা পাওয়ারের উৎপাদন ক্ষমতা ৫১ মেঘাওয়াট, বারাকা পতেঙ্গা পাওয়ার লিমিটেডে উৎপাদন ক্ষমতা ৫০ মেঘাওয়াট, কর্ণফুলি পাওয়ারের ১১০ মেঘাওয়াট এবং শিকলবাহার উৎপাদন ক্ষমতা হবে ১০৫ মেঘাওয়াট। সব মিলিয়ে এ গ্রুপের বিদ্যুৎ উৎপাদ করার ক্ষমতা হবে ৩১৬ মেঘাওয়াট।