বিভাগীয় পর্যায়ে বঙ্গবন্ধু এবং বঙ্গমাতা জাতীয় গোল্ডকাপ (অনুর্ধ্ব-১৭) ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ বালক (অনুর্ধ্ব-১৭) ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ বালিকা (অনুর্ধ্ব-১৭) ফুটবল টুর্নামেন্টের খুলনা বিভাগীয় পর্যায়ের খেলা আজ থেকে খুলনা জেলা স্টেডিয়ামে শুরু হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।

এসময় সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন, ‘এক সময়ের জনপ্রিয় খেলা ফুটবলে সম্প্রতী আবার প্রাণ ফিরে এসেছে। আমাদের মেয়েরাও ফুটবল খেলছে। খেলাধুলার মাধ্যমে এ বয়সের তরুণরা সন্ত্রাস, মাদক ও জঙ্গিবাদ হতে দুরে থাকবে।

ক্রীড়াবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই খেলোয়াড়দের পৃষ্ঠপোষকতা করেন। পড়াশোনার পাশাপাশি খেলাধুলার মাধ্যমে শিশুরা আগামীর বাংলাদেশকে নেতৃত্ব দেওয়ার জন্য যোগ্য হয়ে উঠবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিজেও ছাত্রজীবনে খেলোয়াড় ছিলেন। জাতির পিতা ও বঙ্গমাতার নামের এ ফুটবল টুর্নামেন্টে অংশগ্রহণের মাধ্যমে অংশগ্রহণকারীরা জাতির পিতা ও বঙ্গমাতা সম্পর্কে জানার সুযোগ পাবে।’

এবারের প্রতিযোগিতায় খুলনা বিভাগের ১০টি জেলা ও একটি সিটি কর্পোরেশনসহ মোট ১১টি দল বিভাগীয় পর্যায়ে অংশগ্রহণ করছে। এই প্রতিযোগিতা আগামী ৪ অক্টোবর পর্যন্ত চলবে।

খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) সুবাস চন্দ্র সাহার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার খন্দকার লুৎফুল কবির। এসময় খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) হাবিবুল হক খান, অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ) মো: ইকবাল হোসেন, খুলনা ফুটবল এসোসিয়েশনের সভাপতি অ্যাডভোকেট মো: সাইফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে ফুটবল টুর্নামেন্ট উপলক্ষ্যে নগরীর হাদিস পার্ক হতে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে জেলা স্টেডিয়ামে এসে শেষ হয়।

আজকের বাজার/লুৎফর রহমান