বিমান দুর্ঘটনায় আহতদের আনতে মিয়ানমার গেছে বিশেষ ফ্লাইট

ইয়াঙ্গুন বিমানবন্দরে দুর্ঘটনায় আহত পাইলট ও কেবিন ক্রু, গ্রাউন্ড ইঞ্জিনিয়ারদের দেশে ফিরিয়ে আনতে একটি বিশেষ ফ্লাইট শুক্রবার বিকালে মিয়ানমার গেছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ জানান, বেলা সাড়ে ৩টার দিকে ফ্লাইটটি ঢাকা থেকে মিয়ারমারের উদ্দেশে যাত্রা করে। আহত যাত্রীদের মধ্যে যারা দেশে ফিরতে ইচ্ছুক তাদেরও ফিরিয়ে আনা হবে।

চিকিৎসকদের পরামর্শ ও মিয়ানমারের আনুষ্ঠানিকতা শেষে বিশেষ ফ্লাইটটি রাতে ঢাকায় ফিরবে বলে জানান শাকিল মেরাজ।

প্রসঙ্গত, বৈরি আবহাওয়ার কারণে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ড্যাশ-৮ কিউ ৪০০ উড়োজাহাজ বিজি-০৬০ ফ্লাইটটি বুধবার সন্ধ্যায় ইয়াঙ্গুন বিমানবন্দরে অবতরণকালে রানওয়ে থেকে বাইরে চলে যায়। বিমানটিতে ১ শিশুসহ ২৯ জন যাত্রী, ২ জন পাইলট, ২ জন কেবিন ক্রু ও ২ জন গ্রাউন্ড ইঞ্জিনিয়ার ছিলেন।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স জানায়, আহত যাত্রীদের চিকিৎসা ও অন্যান্য সকল ধরনের সেবা ও সহযোগিতা দেয়ার জন্য বিমানের পক্ষ থেকে উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এছাড়া মিয়ানমারের বাংলাদেশ দূতাবাস হাসপাতালে ভর্তি যাত্রীদের সার্বিক বিষয়ে তদারকি ও খোঁজখবর রাখছে। আহত যাত্রীরা সবাই এখন শঙ্কামুক্ত। যাত্রীদের বিষয়ে খোঁজখবর নেবার জন্য তাদের আত্মীয় স্বজনকে বিমানের অপারেশন কন্ট্রোল সেন্টারের +৮৮০২৮৯০১৫৩০ এই নম্বরে যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে।