বিমা শিল্পের অগ্রগতির জন্য প্রয়োজন আস্থা অর্জন

গ্রাহকদের আস্থা অর্জন করতে পারলে এই শিল্পে অনেক দূর এগিয়ে নেওয়া সম্ভব হবে বলে মনে করেন বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের সভাপতি শেখ কবির হোসেন।

২৭ সেপ্টেম্বর বুধবার ‘ডিজিটালাইজেশন অব লাইফ ইন্স্যুরেন্স ইন্ডাস্ট্রি বিষয়ক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশন,বিআইএ এবং লীডস কর্পোরেশন লিমিটেডের যৌথভাবে সেমিনারের আয়োজন করে। বিআইএ-এর কনফারেন্স রুমে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

শেখ কবির হোসেন বলেন, বিমা শিল্পের অগ্রগতির জন্য আস্থা অর্জন একটি বড় সমস্যা। গ্রাহকদের আস্থা অর্জন করতে পারলে এই শিল্প দেশের অর্থনীতিতে অনেক অবদান রাখতে পারবে। আস্থা অর্জনের বিকল্প নেই।

তিনি বলেন, তথ্য প্রযুক্তি ব্যবহার করার মাধ্যমে গ্রাহকদের আস্থা অর্জন করা যেতে পারে। আমরা যদি আমাদের সব বিষয়গুলো সফটওয়্যারের মাধ্যমে সংক্ষণ করি,তাহলে কোনো তথ্য হারানোর ভয় থাকবে না। ফলে গ্রহক কোনো বিষয়ে অভিয়োগ করলে খুব দ্রুত সেটির সমাধান করা সম্ভব।

লীড্স কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক শেখ আব্দুল ওয়াহিদের সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিআইএ সিনিয়র সহ-সভাপতি প্রফেসর রুবিনা হামিদ, সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সহ-সভাপতি ও সন্ধানী লাইফ ইন্স্যুরেন্সের বস্থাপনা পরিচালক আহসানুল ইসলাম টিটু। এছাড়ারও লীড্স কর্পোরেশনের চেয়ারম্যান শেখ আব্দুল আজিজসহ জীবন বীমা কোম্পানীসমূহের প্রতিনিধিবৃন্দ, ব্যবস্থাপনা পরিচালক, চেয়ারম্যান ও বিআইএ-এর নির্বাহী কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

আজকের বাজার : এলকে/এলকে ২৭ সেপ্টেম্বর ২০১৭