বিশেষ সহায়তা তহবিল পেয়েছে ফিনিক্স সিকিউরিটিজ

পুঁজিবাজারে ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারীদের সহায়তায় গঠিত বিশেষ সহায়তা তহবিল পেয়েছে ফিনিক্স সিকিউরিটিজ লিমিটেড। সহায়তা তহবিল থেকে ১৪ কোটি ২ লাখ ৯২ হাজার ৪৯৯  টাকা দেওয়া হয়েছে ব্রোকারেজ হাউজটিকে । প্রাপ্ত এই অর্থ ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারীদের স্বল্পসুদে ঋণ সহায়তা দেবে ফিনিক্স সিকিউরিটিজ লিমিটেড।

উল্লেখ্য, পুঁজিবাজারে ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারীদের ঋণ সহায়তা দিতে সরকার ২০১৩ সালে  ৯০০ কোটি টাকার তহবিল গঠন করেছে। আর্থিক প্রতিষ্ঠান বিভাগ একই বছরের  ১৯ আগস্ট   নীতিমালা জারি করে । ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ (আইসিবি) এ ঋণ ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে।

মঙ্গলবার বিডিবিএল ভবনে আইসিবি কার্যালয়ে ফিনিক্স সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক খন্দকার শফিকুর রহিমের হাতে  অর্থের চেক তুলে দেওয়া হয়। চেক তুলে দেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সাইফুর রহমান ও আইসিবির ব্যবস্থাপনা পরিচালক কাজী ছানাউল হক। এসময় উপস্থিত ছিলেন ফনিক্স সিকিউরিটিজ লিমিটেডের প্রধান অর্থ কর্মকর্তা এ কে এম কামরুজ্জামান।

এছাড়াও উপস্থিত ছিলেন,  বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) পরিচালক মো. জাহাঙ্গীর আলম, বাংলাদেশ ব্যাংকের ডিজিএম আনোয়ারুল ইসলাম, আইসিবির ডিএমডি মো. মোসাদ্দেক আলম, মহাব্যবস্থাপক কামাল হোসেন গাজী এবং আইসিবির বিশেষ সহায়তা তহবিলের উপ-মহাব্যবস্থাপক মো. নজরুল ইসলাম ।

জাকির/রাসেল