বিশ্বকাপের প্রাথমিক দল ঘোষনা করলো পাকিস্তান

ইংল্যান্ড এন্ড ওয়েলসে আগামী ৩১ মে-১৪ জুলাই অনুষ্ঠিতব্য আইসিসি বিশ্বকাপের জন্য ২৩ সদস্যের প্রাথমকি দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।
প্রধান কোচ মিকি আর্থারের সঙ্গে পরামর্শ করে ফিটনেস পরীক্ষার জন্য ২৩ সদস্যের সম্ভাব্য দল ঘোষণা করেন জাতীয় নির্বাচক কমিটি। আগামী ১৫ ও ১৬ এপ্রিল লাহোরে ন্যাশনাল ক্রিকেট একাডেমিতে এ ফিটনেস পরীক্ষা অনুষ্ঠিত হবে।
সম্প্রতি সংযুক্ত আরব আমিরাতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজে পুনরায় ডাক পেলেও ব্যর্থ হওয়ায় প্রাথমিক দলে জায়গা পাননি ব্যাটসম্যান উমর আকমল। দলে জায়গা হয়নি অভিজ্ঞ পেসার ওয়াহাব রিয়াজেরও।
নির্বাচকদের মতে আগামী ১৮ এপ্রিল বিশ্বকাপের জন্য পাকিস্তানের চুড়ান্ত দল ঘোষণা করা হবে। বিশ্বকাপের আগে ৮ মে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে শুরু হওয়া পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজ খেলতে ২৩ এপ্রিল পাকিস্তান দল দেশ ছাড়বে। ওয়ানডে সিরিজের আগে ৫ মে ইংলিশদের বিপক্ষে একটি টি-২০ ম্যাচও খেলবে পাকিস্তান দল। বিশ্বকাপের আগে ২৪ মে আফগানিস্তান এবং ২ মে বাংলাদেশের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে সরফরাজ আহমেদের নেতৃত্বাধীন দলটি। ৩১ মে ট্রেন্ট ব্রিজে ওয়েস্ট ইন্িডজের বিপক্ষে ম্যাচ দিয়ে নিজেদের বিশ্বকাপ মিশন শুরু করবে পাকিস্তান।
সম্প্রতি অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হওয়া সত্ত্বেও প্রধান নির্বাচক ইনজামাম উল হকের বিশ্বাস বিশ্বকাপে ‘ফেবারিটদের মধ্যে একটি হবে পাকিস্তান’।
তিনি বলেন, ‘আমি নিশ্চিত বিশ্বকাপের জন্য আমরা একটি ভাল দল নির্বাচন করব এবং শিরোপা জয়ে ফেবারিটদের মধ্যে থাকবে পাকিস্তান। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে আমরা গুরুত্বপূর্ণ সাত খেলোয়াড়কে বিশ্রাম দিয়েছিলাম। সিরিজের শেষ দুই ম্যাচে আমাদের গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের মধ্যে প্রায় দশ জনকে বিশ্রাম দিয়েছি। তবে তারপরও দল শেষ দুই ম্যাচে ভাল লড়াই করেছে এবং এটা আমার জন্য খুবই ভাল লক্ষণ।’
প্রাথমিক দল : সরফরাজ আহমেদ (অধিনায়ক), আবিদ আলী, আসিফ আলী, বাবর আজম, ফাহিম আশরাফ, ফখর জামান, হারিস সোহেল, হাসান আলী, ইমাদ ওয়াসিম, ইমাম উল হক, জুনাইদ খান, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ আমির, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, সাদাব খান, শাহিন আফ্রিদি, শান মাসুদ, শোয়েব মালিক, উসমান সিনওয়ারি, ইয়াসির শাহ।