বিশ্বের সেরা খেলোয়াড় সালাহ: স্টিভেন জেরার্ড

এখন বিশ্বের সবচেয়ে সেরা খেলোয়াড় লিভারপুল তারকা মোহাম্মদ সালাহ বলে মনে করেন ইংলিশ কিংবদন্তিতুল্য ফুটবলার স্টিভেন জেরার্ড।

ফের স্বমহিমায় আবির্ভূত সালাহ। তার জাদুকরী পারফরম্যান্সে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালের প্রথম লেগে রোমাকে ৫-২ গোলে হারিয়েছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। জোড়া গোল করে ও সতীর্থদের দিয়ে দুটি করিয়ে এ জয়ে অগ্রণী সেনানীর ভূমিকা পালন করেছেন মিসরীয় ফরোয়ার্ড। যার সুবাদে ১১ বছর পর ইউরোপসেরা টুর্নামেন্টের ফাইনালে এক পা দিয়ে রেখেছেন অলরেডসরা।

মঙ্গলবার ঘরের মাঠ অ্যানফিল্ডে প্রথমার্ধে জোড়া গোল করে লিভারপুলকে এগিয়ে দেন সালাহ। বিরতির পর সাদিও মানে ও রবার্তো ফিরমিনহো দিয়ে গোল করিয়ে জয় প্রায় নিশ্চিত করে ফেলেন তিনি।

এ নিয়ে এবারের চ্যাম্পিয়নস লিগে ১০ গোল করলেন সালাহ। সব প্রতিযোগিতা মিলিয়ে ৪৩। সদ্যই ফর্মের মগডালে থাকার স্বীকৃতি পেয়েছেন মিসরের মেসিখ্যাত ফুটবলার। দুদিন আগে খেলোয়াড়দের ভোটে ২০১৭-১৮ মৌসুমে ইংল্যান্ডের সেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন তিনি।

জেরার্ড মনে করেন, এখন লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর চেয়েও ভালো সালাহ।

ক্যারিয়ারে দীর্ঘসময় লিভারপুলে কাটিয়েছেন জেরার্ড। অবসর নিলেও এখনও দলের নিয়মিত খোঁজখবর রাখেন। বিটি স্পোর্টকে তিনি বলেন, ক্যারিয়ারে সেরা ফর্মে আছে সালাহ। মেসি-রোনাল্ডোর সঙ্গে তার তুলনা করাটা ঠিক হবে না। কারণ এবার সে যা করছে বহু আগে তা করে দেখিয়েছে পর্তুগিজ-আর্জেন্টাইন সুপারস্টার। এখনও করে যাচ্ছে। তবে কোনো সন্দেহ নেই, এখন এ গ্রহটির সেরা খেলোয়াড় সেই।

এ ম্যাচের শেষ দিকে হঠাৎই দৃশ্যপটে পরিবর্তন আসে। খেলার নিয়ন্ত্রণ নিয়ে নেয় রোমা। ৮১ মিনিটে লক্ষভেদ করে ব্যবধান কমান এডিন জেকো। ৮৫ মিনিটে স্পট কিকে দ্বিতীয় গোলটি করেন ডিয়েগো পেরোত্তি। ২ অ্যাওয়ে গোলের সুবিধা নিয়ে এখনও চ্যাম্পিয়নস লিগের আশা জিইয়ে রেখেছেন দ্য ম্যাজিক ওয়ানরা।

আজকের বাজার/আরজেড