বিশ্বে সাম্প্রদায়িক সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত বাংলাদেশ: সংস্কৃতি প্রতিমন্ত্রী

সংস্কৃতিক প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি বলেছেন, বাংলাদেশ বিশ্বে সাম্প্রদায়িক সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের ফলেই এ সম্মান অর্জিত হয়েছে। প্রধানমন্ত্রী জাতি ধর্ম বর্ণ র্নিবিশেষে সকল সম্প্রদায়ের মানুষের কল্যাণে নিরলস ভাবে কাজ করছেন।

তিনি আজ দুপুরে ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলার দুল্লা ইউনিয়নের নালি খালি কমিউনিটি সেন্টারে ক্ষুদ্র নৃগোষ্ঠির ছাত্র ছাত্রীদের শিক্ষা উপকরণ বিতরণ,শিক্ষা বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তৃতায় এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বর্তমান সরকার ক্ষুদ্র নৃগোষ্ঠির সদস্যদের জীবন মান উন্নয়নের লক্ষ্যে বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করে যাচ্ছে। নৃগোষ্ঠি শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি ও উপকরণ বিতরণ সরকারের গৃহিত প্রকল্পের অংশ বিশেষ বলে তিনি উল্লেখ করেন।

এম খালিদ বলেন, ক্ষুদ্র নৃগোষ্ঠির সদস্যদের আর্থিক ভাবে সচ্ছল করতে এবং তাদের আত্মকর্মসংস্থান মূলক কর্মকান্ডের প্রশিক্ষণ দিয়ে জীবন মান উন্নয়ন করা হচ্ছে। পরে সংস্কৃতি প্রতিমন্ত্রী নৃগোষ্ঠির ৩শ’৩৮জন শিক্ষার্থীর মাঝে শিক্ষা বৃত্তির অর্থ, শিক্ষা ও ক্রীড়া উপকরণ ও বাদ্যযন্ত্র বিতরণ করেন।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার সুর্বণা সরকার সভাপতিত্ব করেন। পরে প্রতিমন্ত্রী একাত্তরের মুক্তিযুদ্ধে শহীদ ৫জন বীর মুক্তিযোদ্ধার নামে ৫টি রাস্তার নাম করণের ফলক উন্মেচন করেন। তথ্য:বাসস

আজকের বাজার/আখনূর রহমান