বিশ্ব পর্যটন দিবসে বিডিক্লিকের সাইকেল র‌্যালি

জাতিসংঘের বিশেষায়িত পর্যটন সংস্থা UNWT0 কর্তৃক সমগ্র বিশ্বে প্রতিবারের ন্যায় এবারও গত ২৭ সেপ্টেম্বর বিশ্ব পর্যটন দিবস পালন করা হয়েছে। এ বছরের বিশ্ব
পর্যটন দিবসের মূল প্রতিপাদ্য হচ্ছে “Tourism and Jobs: A better future for all” অর্থাৎ “ভবিষ্যতের উন্নয়নে, কাজের সুযোগ পর্যটনে”। সেই আলাকে সামনে রেখে ‘বাংলাদেশ ট্যুরিজম বার্ডে, বাংলাদেশ সাইকেল লেন বাস্তবায়নে পরিষদ (বিডিক্লিক) কর্তৃক দেশের তরুন প্রজন্মকে নিয়ে পর্যটন শিল্প বিকাশ ও উদ্বুদ্ধকরণ, সম্ভাবনার লক্ষ্যে বর্ণাঢ্য সাইকেল র‌্যালি আয়োজন করা হয়েছে।

শুক্রবার সকাল ৯ টায় জাতীয় সংসদ ভবন মানিক মিয়া এভিনিউ সম্মুখ থেকে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটের অডিটোরিয়ামে সাইকেল র‌্যালি শুরু করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী এমপি, বিশেষ অতিথি হিসেবে ছিলেন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মহিবুল হক,সভায় সভাপতি করেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা ড, ভুবন চন্দ্র বিশ্বাস।

আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের পরিচালক ও যুগ্মসচিব ,আবু তাহের মুহাম্মদ জাবের, বাংলাদেশ সাইকেল লেন বাস্তবায়ন পরিষদের সভাপতি আমিনুল ইসলাম টুববুস, ব্রেন এ লাইফ হসপিটাল ব্যবস্থাপক, ফখরুল হোসেন, বাংলাদেশ সাইকেল লেন বাস্তবায়ন পরিষদের সহ সভাপতি মো. দিদার হোসেন পাটোয়ারীসহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা চার শত সাইক্লিস্ট বন্ধুগণ।