বিসিবির যে চুক্তি থেকে বাদ সাকিব, থাকছেন মাশরাফি

ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পাওয়ার পর সেটা গোপন করার দায়ে শর্তসাপেক্ষে এক বছরের ক্রিকেট থেকে নিষিদ্ধ সাকিব আল হাসান। ক্রিকেটের সব ধরণের কার্যক্রম থেকে দূরে থাকা এ ক্রিকেটার এবার বাদ পড়ছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কেন্দ্রীয় চুক্তি থেকেও। সাম্প্রতিক সময়ে জাতীয় দলের জার্সিতে না দেখা গেলেও নতুন চুক্তিতে থাকছেন টাইগারদের ওয়ানডে অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা।

এ ব্যাপারে বোর্ডের ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান গণমাধ্যমকে জানিয়েছেন, সাকিব যেহেতু নিষিদ্ধ, কেন্দ্রীয় চুক্তিতে তার থাকার বিষয় নেই। আর মাশরাফীর থাকা না থাকা তার ওপরই নির্ভর করছে।

জানা গেছে, আগামী রোববার (১২ জানুয়ারি) বিসিবির বোর্ড সভায় বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হবে। সেখানেই ২০২০ সালের কেন্দ্রীয় চুক্তিও চূড়ান্ত করা হবে।

উল্লেখ্য, বিসিবির ২০১৯ সালের চুক্তিতে ১৭ জন ক্রিকেটার চুক্তিবদ্ধ ছিলো। ‘এ+’ ক্যাটাগরিতে ছিলেন মাশরাফী বিন মোর্ত্তজা, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ রিয়াদ। ‌‘এ’ ক্যাটাগরিতে ছিলেন ইমরুল কায়েস, রুবেল হোসেন ও মুস্তাফিজুর রহমান। ‘বি’ ক্যাটাগরিতে ছিলেন মুমিনুল হক, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম ও লিটন দাস। এছাড়া রুকি ক্যাটাগরিতে ছিলেন আবু হায়দার রনি, সাইফউদ্দিন, নাঈম, আবু জায়েদ ও খালেদ।

আজকের বাজার/আরিফ