‘বীরের মতো লড়েছে বাংলাদেশ’

নিদাহাস ট্রফি ২০১৮-ফাইনাল-ক্রিকেট-বাংলাদেশ ক্রিকেট-ভারত ক্রিকেট-মাশরাফি বিন মুর্তজা-Nidahas Trophy 2018-Final-Bangladesh Cricket-India Cricket-Cricket-Mashrafe Bin Mortaza-Rtvonline

শ্রিলংকার প্রেমাদাসায় শেষ বলে স্বপ্নভঙ্গ হয়েছে বাংলাদেশের। ভারতের বিপক্ষে নিধাস ট্রফির ফাইনালে জেতা হয়নি টাইগারদের। তাতে আক্ষেপ থাকলেও পুরো টুর্নামেন্টে দলের পারফরম্যান্সে খুশি বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। আজ সোমবার দুপুরে দলের সঙ্গে কলম্বো থেকে দেশে ফিরে বললেন, বীরের মতো লড়েছে বাংলাদেশ।

ফাইনাল জয়ের দারুণ আশা জাগিয়েও শেষ বলের ছক্কায় ৪ উইকেটে ম্যাচ হাত ছাড়া করে বাংলাদেশ। অন্যদের মতো মন ভেঙেছে বোর্ড সভাপতিরও। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নেমে তাই কষ্টের কথাই বললেন রোববার রাতের ফাইনালে নিয়ে, এমন হার কীভাবে ব্যাখ্যা করবো জানি না। কষ্ট তো আছেই। এটা ভুলে যাওয়ার মতো না। তবে এটা বলতেই হবে বীরের মতো লড়েছে বাংলাদেশ।

তিনি বলেন, জানি অমন হারে সবাই কষ্ট পেয়েছেন, হতাশ হয়েছেন। কিন্তু খেলোয়াড়দের চেয়ে বেশি কষ্ট কেউ পায়নি। ওরা ভেঙে পড়েছিল।

শ্রিলংকার বিপক্ষে ঘরের মাঠে টি-টুয়েন্টি সিরিজ হেরে গিয়ে নিধাস ট্রফি শুরু করে বাংলাদেশ। দ্রুতই এভাবে ঘুরে দাঁড়াবে দল, সেটিও ভাবেননি বিসিবি সভাপতি।

রোববার শ্বাসরুদ্ধকর ফাইনালে বাংলাদেশের কাছ থেকে ট্রফি ছিনিয়ে নেয় দিনেশ কার্তিকের ব্যাট। শেষ দুই ওভারে ৩৪ রানের সমীকরণ মেলানোর পথে ৮ বলে ২৯ রানের অবিশ্বাস্য ইনিংস খেলে শিরোপার কাছ থেকে সাকিবদের ছিটকে দেন অভিজ্ঞ এই ব্যাটসম্যান।

ইনিংসের শেষ বলে ছক্কা হাঁকিয়ে সৌম্যকে কাঁদিয়ে ছাড়েন কার্তিক। টাইগার খেলোয়াড়-সমর্থকদের কান্নায় বিষণ্ণ হয়ে ওঠে প্রেমাদাসা।

আজকেরবাজার/এস