বৃহস্পতিবার আদালতে যাবেন খালেদা

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া লন্ডন থেকে দেশে ফিরেছেন বুধবার ১৮ অক্টোবর বিকালে। দেশে ফিরে বৃহস্পতিবার জামিন নেওয়ার জন্য আদালতে যাবেন। বিএনপি সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

খালেদা জিয়ার বিরুদ্ধে তিনটি মামলায় গ্রেফতারি পরোয়ানা রয়েছে। বাসে পেট্রলবোমা হামলার মামলায় গত ৯ অক্টোবর বিএনপির চেয়ারপারসনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন কুমিল্লার জেলা ও দায়রা জজ আদালত। এ ছাড়া ১২ অক্টোবর তার বিরুদ্ধে ঢাকায় দুটি আদালত গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

রাজনৈতিক কারণেই খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে বলে জানায় বিএনপি। অপরদিকে সরকারের পক্ষ থেকে বলা হয়েছে, এ ব্যাপারে আইন অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এ দিকে স্থানীয় সময় মঙ্গলবার রাত ১০টা ১৫ মিনিটে (বাংলাদেশ সময় রাত ৩টা ১৫ মিনিট) খালেদা জিয়াকে বহনকারী এমিরেটস এয়ারলাইনসের বিমানটি (ইকে-৫৮৬) হিথ্রো বিমানবন্দর থেকে দুবাইয়ের উদ্দেশে ছাড়ে। স্থানীয় সময় সকাল সাড়ে ৮টায় ফ্লাইটটি দুবাই বিমানবন্দরে পৌঁছে। এরপর স্থানীয় সময় দুপুর সাড়ে ১২টায় খালেদা জিয়াকে বহনকারী বিমানটি ঢাকার উদ্দেশে রওনা দিয়ে বিকেল সোয়া ৫টায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়।

আজকের বাজার: আরআর/ ১৮ অক্টোবর ২০১৭