বেলের ইনজুরিতে চিন্তিত নন জিদান

আবারো গোঁড়ালির ইনজুরিতে পড়েছেন রিয়াল মাদ্রিদের তারকা স্ট্রাইকার গ্যারেথ বেল। বুধবার সালামাঙ্কার বিপক্ষে মাদ্রিদের কোপা ডেল রে’র ৩-১ গোলে জয়ের ম্যাচে গোঁড়ালির ইনজুরিতে আক্রান্ত হন বেল। তবে বেলের এই ইনজুরি নিয়ে মোটেই চিন্তিত নন মাদ্রিদ বস জিনেদিন জিদান। একইসাথে জিদান জানিয়েছেন ইনজুরি কাটিয়ে দলে ফেরার অপেক্ষায় আছেন আরেক বেলজিয়ান তারকা ইডেন হ্যাজার্ড।

এবারের মৌসুমে এই নিয়ে তৃতীয়বারের মত ইনজুরিতে পড়লেন বেল। কাফ ও থাইয়ের ইনজুরির কারনে বড়দিনের আগে প্রায় একমাস মাঠের বাইরে ছিলেন এই ওয়েলসম্যান। অসুস্থতার কারনে মাসের শুরুতে সৌদি আরবে অনুষ্ঠিত স্প্যানিশ সুপার কাপেও খেলতে পারেননি। সালামাঙ্কার বিপক্ষে তিনি মাঠে ফিরেছিলেন। এক সংবাদ সম্মেলনে জিদান বলেন, ‘সে যখন দলে থাকে তখন তার পারফরমেন্সের থেকেও তার ফিটনেস গুরুত্বপূর্ণ হয়ে উঠে। তবে এই মুহূর্তে গোঁড়ালির ইনজুরির কারনে তাকে দলে পাওয়া যাচ্ছেনা। অন্য যে কারোর তুলনায় এখন সে সবচেয়ে বেশী হতাশ। সে আমাদের সাথে থাকতে, খেলতে ও অনুশীলন করতে পছন্দ করে। আশা করছি দ্রুতই সে মাঠে ফিরতে পারবে।’

অতীতে জিদানের সাথে বেলের সম্পর্ক খুব একটা ভাল ছিলনা। এমনকি গ্রীষ্ম মৌসুমে বেলের রিয়াল ছাড়া প্রায় নিশ্চিত হয়ে গিয়েছিল। তবে চাইনিজ সুপার লিগে যেতে ব্যর্থ হওয়ায় বেলের মাদ্রিদ ছাড়া হয়নি।

এদিকে গত ২৬ নভেম্বর প্যারিস সেইন্ট-জার্মেইর বিপক্ষে হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়া বেলজিয়ান তারকা হ্যাজার্ড সুস্থ হয়ে উঠলেও কবে নাগাদ ফিরতে পারেন তা নিয়ে নিশ্চিত করে কিছু বলতে পারেননি জিদান। ইতোমধ্যেই তিনি হালকা অনুশীলন শুরু করেছেন। ধারনা করা হচ্ছে আগামী ১ ফেব্রুয়ারি মাদ্রিদ ডার্বিতে এ্যাথলেটিকোর বিপক্ষে তাকে মাঠে দেখা যেতে পারে।

আজকের বাজার/লুৎফর রহমান