ব্যবসা সম্প্রসারণ করবে ওয়াটা কেমিক্যালস

পুঁজিবাজারের তালিকাভুক্ত কোম্পানি ওয়াটা কেমিক্যালস্ লিমিটেডের পরিচালনা পর্ষদ ব্যবসা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন। সোমবার কোম্পানিটির পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ব্যাবসা সম্প্রসারণের লক্ষ্যে অনেক গুলো নতুন প্রকল্প হাতে নিয়েছে প্রতিষ্ঠানটি। বিদ্যমান ১৮ হাজার মেট্টিক টন বার্ষিক উৎপাদন ক্ষমতা সম্পন্ন সালফিউরিক এসিড প্লান্ট ইউনিট -১ এর বিএমআরই করবে প্রতিষ্ঠানটি। এছাড়া, ১২ হাজার মেট্টিক টন ক্ষমতা সম্পন্ন নতুন এ্যালুমিনিয়াম সালফেট (এলাম) ইউনিট-২ স্থাপন করা হবে। ৭ হাজার ২০০ মেট্টিক টন ক্ষমতা সম্পন্ন লিনিয়ার এলকাইল বেনজিন সালফোনিক এসিড (এলএবিএসএ), সোডিয়াম লাউরিল ইথার সালফিট প্লান্ট স্থাপন করা হবে। এ প্রকল্পগুলো বাস্তবায়ন করার জন্য অগ্রণী ব্যাংক ৫০.৯১ কোটি টাকা অর্থায়ন করবে।

একই সঙ্গে শিল্প কারখানার পানি ও খাবার পানি পরিশোধন, শিল্পে অত্যাবশ্যকীয় দ্রব্য, পলি এ্যালুমিনিয়াম ক্লোরাইড (প্যাক) প্লান্ট করা হবে। এর বার্ষিক উৎপাদন ক্ষমতা হবে সাড়ে ৪ হাজার মেট্টিক টন।

উল্লেখ্য, এর আগে গত ফেব্রুয়ারি মাসে উৎপাদন ক্ষমতা বাড়িয়েছে কোম্পানিটি । বর্তমানে কোম্পানিটি মোট ৪৮ হাজার মেট্রিক টন এসিড উৎপাদন করে।

 

আজকের বাজার/মিথিলা